১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাপানে বন্যায় প্রাণহানির সংখ্যা বেড়ে ৫

অনলাইন ডেস্ক ॥ জাপানে ভয়াবহ বন্যায় রবিবার প্রাণহানির সংখ্যা বেড়ে ৫ জনে দাঁড়িয়েছে। নিখোঁজ রয়েছেন আরো বেশ কয়েকজন। তাদের খুঁজে বের করতে উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

পুলিশ জানিয়েছে, সকালে টোকিও’র উত্তরাঞ্চলের তোকিগি অঞ্চল থেকে ৬৮ বছর বয়সী এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। তার লাশ ধানক্ষেতে বন্যার পানিতে নিমজ্জিত একটি গাড়ির মধ্যে পাওয়া গেছে।

এছাড়া বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্ত জোসো এলাকার একটি ধানক্ষেত থেকে আরো এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে।

পুলিশ এএফপি’কে জানিয়েছে, ওই ব্যক্তির পরিচয় এবং তার মৃত্যু বন্যার সঙ্গে সংশ্লিষ্ট কিনা তা শণাক্তের চেষ্টা চলছে।

এনএইচকে টেলিভিশনের খবরে বলা হয়েছে, বন্যা শুরু হয়েছে চার দিন হল। তবে জোসো এলাকায় এখনও নিখোঁজ ১৫ জনকে উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। পুলিশ, দমকল ও আত্মরক্ষা বাহিনীর সদস্যসহ ১৮০০ উদ্ধারকর্মী তৎপরতা চালাচ্ছে।

জাপানে সম্প্রতি ব্যাপক বৃষ্টিপাতের ফলে এ বন্যা দেখা দিয়েছে। রোববার সন্ধ্যায় আবারো বৃষ্টিপাতের আশংকা করা হচ্ছে। এতে বন্যা পরিস্থিতির আরো অবনতি ঘটতে পারে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, দুই হাজার ১শ’র বেশি লোক জোসো এলাকার বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছে। চার হাজার বাড়িঘর জলমগ্ন হয়ে পড়েছে এবং পানি সরবরাহ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জোসো নগরীর উত্তরাঞ্চলের কানুমা নগরীতে ভূমিধসে ৬৩ বছর বয়সী এক বৃদ্ধার প্রাণহানি হয়েছে। জাপানের উত্তরাঞ্চলে মিয়াগি প্রদেশে ৪৮ বছর বয়সী এক নারীর লাশ পাওয়া গেছে। এছাড়া নিক্কো নগরীতে ২৫ বছর বয়সী এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে।