১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হিযবুতের সাম্প্রতিক কার্যক্রমকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে

হিযবুতের সাম্প্রতিক কার্যক্রমকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে
  • জড়িত থাকার অভিযোগে গ্রেফতারকৃত ৭ জন রিমান্ডে

বিশেষ প্রতিনিধি ॥ অনলাইন সম্মেলনে অংশগ্রহণকারীসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহ্রীরের তৎপরতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৭ জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার ক্রাইম প্রতিরোধ টিম। তাদের হেফাজত হতে বিভিন্ন ধরনের লিফলেট, জিহাদী বই ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা রাষ্ট্রবিরোধী কার্যক্রমের মাধ্যমে খিলাফত প্রতিষ্ঠার পরিকল্পনা করছিল। গ্রেফতারকৃতদের আদালতে হাজির করে ২ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। ঢাকা মহানগর হাকিম আতাউল হকের আদালতে তাদের হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে ২ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। গ্রেফতারকৃতদের মধ্যে একরামুল খায়ের ওরফে অপু, আব্দুল কাইয়ুম ওরফে কাইয়ুম, ইব্রাহীম শেখ ও রাশেদুল ইসলাম শেখ ইতোপূর্বে সন্ত্রাসবিরোধী আইনে গ্রেফতার হয়ে আবার জামিনে বের হয়ে এসে তৎপরতা চালাচ্ছিল।

গোপন সূত্রে সংবাদ পেয়ে ডিবির সাইবার ক্রাইম টিম রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে পৃথক অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহ্রীরের ৭ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মধ্যে সর্বশেষ অনলাইন সম্মেলনে অংশগ্রহণকারী হিযবুত তাহ্রীর পাঁচ জন সংগঠকও রয়েছে। শনিবার সন্ধ্যা থেকে রাত প্রায় এগারোটা পর্যন্ত অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয় হিযবুত তাহ্রীর ৭ সদস্যকে। গ্রেফতারকৃতরা হচ্ছেনÑ একরামুল খায়ের ওরফে অপু, মোঃ আব্দুল কাউয়ুম, মোঃ ইব্রাহীম শেখ, মোঃ রাশেদুল ইসলাম শেখ, আরিফুল ইসলাম ও এএসএম তারেক আমিন।

রবিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্মকমিশনার মনিরুল ইসলাম বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে হিযবুত তাহ্রীরের পাঁচজন সংগঠক রয়েছে। তারা সর্বশেষ অনলাইন সম্মেলনে অংশ নিয়েছিল। সম্মেলনে মঞ্চে অংশগ্রহণকারী ৬ জনের মধ্যে তিনজনকে শনাক্ত করা হয়েছে। অপর তিনজনকে গ্রেফতারের চেষ্টা চলছে। সম্মেলনে একটি প্রাইভেট বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে দেখা গেছে। বাকিরা সবাই ছাত্র।

নির্বাচিত সংবাদ