১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটিতে যুক্ত হলেন দুই সহ-সম্পাদক

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটিতে যুক্ত হলেন দুই সহ-সম্পাদক। তারা হলেন বুয়েট ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার তন্ময় আহমেদ এবং ব্যারিস্টার শাহ আলী ফরহাদ।

তন্ময় আহমেদ, যিনি একাধারে একজন বুয়েট প্রকৌশলী এবং রাজনীতিবিদ। ২০০৮ সাল থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। ছাত্র রাজনীতিতে তার অবদানের প্রেক্ষিতে তিনি বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতেও সাধারণ সদস্য মনোনীত হন। একাত্তরের ঘাতক যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে সক্রিয় অবস্থানের কারণে নিজ এলাকা গাইবান্ধার পলাশবাড়ি উপজেলায় সন্ত্রাসী শিবিরকর্মীদের দ্বারা দুই বছর আগে ভয়াবহ হামলার শিকার হয়েছিলেন তিনি। ঈদের ছুটি পলাশবাড়িতে পরিবারের সঙ্গে উদযাপনের জন্য গ্রামে অবস্থানকালে ২০১৩ সালের ১০ আগস্ট তিনটি মোটরসাইকেলযোগে ৯ মুখোশ পরিহিত সন্ত্রাসী তাকে অন্ধকারে ঘিরে ফেলে এবং দশটি কোপ দেয়। আঘাতের কারণে তার ১৩০টি সেলাই লেগেছিল।

অন্যদিকে ব্যারিস্টার শাহ আলী ফরহাদ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত ২০১২ সালের ডিসেম্বর থেকেই। আইন বিষয়ক শিক্ষকতা, রাজনীতি ও আন্তর্জাতিক আইন নিয়ে গবেষণায় তার ৫ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞতা রয়েছে। যুদ্ধাপরাধী বিচারের সক্রিয় কর্মী হিসেবে তিনি বিভিন্ন মাধ্যমে বিস্তর লেখালেখি করেছেন।