২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আশুগঞ্জে মালবাহী কন্টেনারের ইঞ্জিন লাইনচ্যুত

  • বিভিন্ন স্টেশনে বেশ কয়েকটি ট্রেন আটকা পড়েছে

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ আশুগঞ্জের যাত্রাপুর এলাকায় ঢাকা থেকে চট্টগ্রামগামী মালবাহী কন্টেনারের ইঞ্জিন রবিবার লাইনচ্যুত হয়েছে।

এতে ঢাকা-সিলেট-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ইঞ্জিনের চালক রফিকুল ইসলাম গুরুতর আহত হলে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রেন দুর্ঘটনার কারণে ব্রাহ্মণবাড়িয়া, আশুগঞ্জ, তালশহর, ভৈরবসহ বিভিন্ন স্টেশনে বেশ কয়েকটি আন্তঃনগর ও মেইল ট্রেন আটকা পড়েছে। রেলওয়ের ঢাকা বিভাগীয় প্রকৌশলী আরমান হোসেন জানান, বেলা সাড়ে ১১টার দিকে আশুগঞ্জের যাত্রাপুর এলাকায় রেলওয়ে কর্তৃপক্ষকে অবহিত না করে লাল কাপড় দিয়ে আপলাইনের প্রায় একশ’ ফুট রেললাইন মেরামত কাজ করছিল ঠিকাদারি প্রতিষ্ঠান মেক্স গ্রুপের শ্রমিকরা। এ সময় ঢাকা থেকে চট্টগ্রামগামী কন্টেনার ট্রেনটি দুটি লাল কাপড়ের সিগন্যাল অমান্য করে অতিক্রম করার পর ইঞ্জিন লাইনচ্যুত হয়ে পড়ে যায়।

দুর্ঘটনার পর আখাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে রওনা হয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক হতে কি পরিমাণ সময় লাগবে এখনও তা বলা যাচ্ছে না।

তবে ট্রেন দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটনের জন্য রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মাহবুবুর রহমানকে প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। কমিটি আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেবে।