১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • গফরগাঁওয়ে ১৫ লাখ টাকা নিয়ে হাওয়া এনজিও

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ১৩ সেপ্টেম্বর ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে দুই শতাধিক গ্রাহকের কাছ থেকে সহজ কিস্তিতে ও বিনা সুদে ঋণ দেয়ার লোভ দেখিয়ে পল্লী প্রগতি সমিতি ১৫ লাখ টাকা নিয়ে পালিয়ে গেছে। ঘটনাটি ঘটে উপজেলার পাইথল ইউনিয়নের গয়েশপুর বাজারে। অনেক দরিদ্র মানুষ এদের প্রতারণার শিকার হয়ে আজ দিশাহারা। এছাড়াও প্রতারকদের খপ্পরে পড়ে ভাঙ্গনের মুখে অনেক প্রবাসীর সংসার।

জানা যায়, গত ৬ সেপ্টেম্বর রবিবার বিকেলে উপজেলার গয়েশপুর বাজারের ফয়েজ এলাহীর নিকট থেকে পাঁচ কক্ষের বাড়ি ভাড়া নিয়ে শেখ হাবিবুর রহমান আট প্রতারকের সহযোগিতায় পল্লী প্রগতি সমিতির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে। ৭ সেপ্টেম্বর সোমবার ও ৮ সেপ্টেম্বর মঙ্গলবার পল্লী প্রগতি সমিতির ম্যানেজার হাবিবুর রহমান তার সহযোগী রাসেল মিয়া ও আরও ৬ জনকে সাথে নিয়ে সহজ কিস্তিতে ও বিনা সুদে ঋণ দেয়ার লোভ দেখায়। পরে গয়েশপুর এলাকায় ঘুরে দুই দিনে হাবিবুর রহমানসহ আট প্রতারক দুই শতাধিক গ্রাহকের কাছ থেকে নগদ ১৫ লাখ টাকা নিয়ে ৮ সেপ্টেম্বর মঙ্গলবার রাতের অন্ধকারে পালিয়ে যায়। অভিযোগ উঠেছে প্রতারকদের পালাতে সহযোগিতা করেছেন বাড়ির মালিক ফয়েজ এলাহী।

দামুড়হুদায় ছাত্রীকে আটকে রেখে ধর্ষণ ॥ দুই ধর্ষক আটক

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ১৩ সেপ্টেম্বর ॥ বিয়ের প্রলোভন দিয়ে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় অষ্টম শ্রেণীর ছাত্রীকে পালাক্রমে ধর্ষণ করেছে দু’জন। পুলিশ সাগর ও কাওসার নামের দুই ধর্ষককে উপজেলার বড়বলদিয়া গ্রাম থেকে গ্রেফতার করেছে। পুলিশ ও এলাকাবাসী জানান, শুক্রবার বিকেল চারটার দিকে বড়বলদিয়া দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ওই ছাত্রী পার্শ্ববর্তী খালুর বাড়িতে বেড়াতে যায়। এ সময় তাকে একা পেয়ে বিয়ের প্রলোভন দিয়ে পাশের একটি ঘরে আটকে বড়বলদিয়া গ্রামের ফারুক হোসেনের ছেলে সাগর (১৬) ও রাজু আহম্মেদের ছেলে কাওসার (১৭) ধর্ষণ করে। এ সময় তার চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে তারা পালিয়ে যায়। শনিবার ধর্ষিতার বাবা আমিনুল ইসলাম বাদী হয়ে সাগর ও কাওসারের নামে দামুড়হুদা থানায় মামলা দায়ের করে। এরপর পুলিশ তাদের গ্রেফতার করে।

কুমিল্লায় ইমাম আটক

নিজস্ব সংবাদদাতা কুমিল্লা থেকে জানান, মুরাদনগর উপজেলার কোরবানপুর গ্রামে কিশোরীকে ধর্ষণকালে জনতার হাতে আটক হয়েছেন মসজিদের ইমাম ফয়জুল্লাহ চৌধুরী। শনিবার রাত সাড়ে ১২টার দিকে কোরবানপুর বায়তুল আমান জামে মসজিদসংলগ্ন ইমামের কক্ষ থেকে আটক করার পর রবিবার সকালে অভিযুক্ত ইমামকে মুরাদনগর থানা পুলিশে সোপর্দ করা হয়। এ ঘটনায় রবিবার বিকেলে ধর্ষিতা বাদী হয়ে ধর্ষণের অভিযোগে থানায় ওই ইমামের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। জানা যায়, মুরাদনগরের কোরবানপুর গ্রামের বায়তুল আমান জামে মসজিদের ইমাম ফয়জুল্লাহ চৌধুরী (৩০) বিয়ের প্রলোভন দেখিয়ে মসজিদের পাশের বাড়ির এক তরুণীকে গভীর রাতে ফুঁসলিয়ে মসজিদসংলগ্ন ইমামের কক্ষে এনে ধর্ষণ করে।

নারায়ণগঞ্জে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৩ সেপ্টেম্বর ॥ নারায়ণগঞ্জের ফতুল্লায় কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা মনিরুল আলম সেন্টুকে চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয় মনিরুল আলম সেন্টুকে বরখাস্ত করে। এ সংক্রান্ত একটি চিঠি উপজেলা নির্বাহী কর্মকর্তার দফতরে পৌঁছেছে বলে রবিবার জানান ইউএনও।

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা আক্তার চৌধুরী জানায়, ২০১৪ সালে নাশকতার মামলায় অভিযোগপত্রে মনিরুল আলম সেন্টুর নাম থাকায় এবং ওই অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে চেয়ারম্যানের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করে। তিনি আরও জানান, মনিরুল আলম সেন্টু এখন ছুটিতে রয়েছেন। ছুটি শেষ হলে মনিরুল আলম সেন্টু প্যানেল চেয়ারম্যানের কাছে দায়িত্ব বুঝিয়ে দেবেন।

কুড়িগ্রামে ১৪ দলের ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলার বন্যা দুর্গত এলাকায় রবিবার আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দলীয় জোট চার হাজার ২০০ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করে। ত্রাণের প্রতি প্যাকেটে ছিল চাল, চিনি, চিড়া ও মুড়ি। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপির নেতৃত্বে অন্য সদস্যরা হলেনÑ কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক সাবেক এমপি ফরিদুন্নাহার লাইলী, জাসদ নেতা নাজমুল হক এমপি ও আব্দুস সামাদ, ওয়ার্কাস পার্টির নেতা আমিনুল ইসলাম গোলাপ, ন্যাপ নেতা ইসমাইল হোসেন ও লুৎফর রহমান, গণতান্ত্রিক পার্টির নেতা শহিদুল ইসলাম বাবলু ও খাইরুল আলম সবুজ, গণ-আজাদী লীগ নেতা আতাউল্লাহ খান, জেপি নেতা এজাজ আহমেদ মুক্তা, তরিকত ফেডারেশন নেতা মোহমেদ মুক্তা। আরও ছিলেন জাফর আলী, আব্রাহাম লিংকন, সাঈদ হাসান লোবান, কাজিউল ইসলাম প্রমুখ।

খুলনায় দুই হরিণের চামড়া উদ্ধার ॥ দুই নারী আটক

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ মহানগরী থেকে দুটি হরিণের চামড়া উদ্ধার করেছে পুলিশ। শনিবার রাত ৮টার দিকে নগরীর খুলনা থানাধীন ছোট মির্জাপুর এলাকার একটি বাড়ি থেকে এ চামড়া দুটি উদ্ধার করা হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুই নারীকে আটক করে থানায় নেয়া হয়েছে।

‘বঙ্গবন্ধুকে জানো’ কর্মসূচী

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৩ সেপ্টেম্বর ॥ রায়পুর উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাগুলোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা অসমাপ্ত আত্মজীবনী নামের বইটি বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ‘বঙ্গবন্ধুকে জানো’ কর্মসূচীর আওতায় ছাত্রছাত্রীদের গত এক মাস ধরে এ বই দেয়া হচ্ছে। শিক্ষার্থীরা বইটি পড়ার পর তার মধ্য থেকে কুইজ প্রতিযোগিতাও থাকবে। ইতোমধ্যে রায়পুর মার্চেন্টস একাডেমি, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, এলএম পাইলট উচ্চ বিদ্যালয়, লুধুয়া এমএম উচ্চ বিদ্যালয়, বামনী আদর্শ উচ্চ বিদ্যালয় ও জনকল্যাণ বহুমুখী উচ্চ বিদ্যালয়সহ ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে বইটি দেয়া হয়েছে।

যুবলীগ নেতা গ্রেফতার হবিগঞ্জে ফের স্কুল ছাত্রী ধর্ষণের শিকার

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৩ সেপ্টেম্বর ॥ এবার বানিয়াচঙ্গের পল্লী কাগাপাশার বড়হাটি স্কুলের পঞ্চম শ্রেণীর এক মেধাবী ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণের অভিযোগে শনিবার রাতে শামছুল আলম নামে এক যুবলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। সে সংশ্লিষ্ট গ্রামের আলী আকবর হোসেনের পুত্র এবং জনৈক ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি। ওসি নির্মলেন্দু চক্রবর্তী জানান, শুক্রবার মধ্যরাতে বাড়ির শয়নকক্ষে ঢুকে এই ছাত্রীকে ধর্ষণ করলে শনিবার দুপুরের দিকে মেয়েটির বাবা বানিয়াচঙ্গ থানায় একটি মামলা করে। এরই প্রেক্ষিতে শামছুলকে গ্রেফতার করা হয়। ধর্ষিতা মেয়েটি বর্তমানে চিকিৎসাধীন।

সাতক্ষীরায় ভরাট বেতনা নদীতে উজানের ঢল

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ভরাট মৃতপ্রায় বেতনা নদীতে হঠাৎ প্রবল বেগে উজানের ঢল নেমেছে। প্রবল বেগে উজান থেকে ধেয়ে আসা পানি নদীর পলি কেটে নিয়ে যাচ্ছে সমুদ্র সংলগ্ন নদীর দিকে।

বেতনা নদী পাড়ে বসবাসরত মানুষ জানায়, প্রায় এক সপ্তাহ আগে উজান থেকে পানি নামা শুরু হলেও গত দু’দিন ধরে তা চোখে পড়ার মতো ঘটছে। যতদিন যাচ্ছে উজানের ঢল ততই প্রবল হচ্ছে। প্রবল বেগে উজান থেকে আসা পানি ভাটিতে উত্তর থেকে দক্ষিণে নেমে যাচ্ছে।

গত এক যুগেরও বেশি সময় ধরে বেতনা নদীতে কোন স্রোত নেই। নাব্য হারানো এই বেতনা নদীর কারণে সাতক্ষীরা শহরসহ বিভিন্ন এলাকায় স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এই নদী সংষ্কার ও রক্ষার জন্য আওয়ামী লীগ সরকারের গত আমলে জলবায়ু ফান্ড থেকে প্রায় ২৫ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। সে টাকাও হয়েছে নদী খননের নামে লুটপাট। বেতনা নদীতে আকর্ষিক উজান থেকে নেমে আসা পানির স্রোত দেখে এখন বিস্মিত এলাকাবাসী।

এদিকে, বেতনা নদীর দু’ধারে প্রতিদিন হাজার হাজার মানুষ ভিড় জমাচ্ছে।

দুর্নীতিবিরোধী র‌্যালি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ‘জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই’ এই সেøাগানকে সামনে রেখে টিআইবি- সচেতন নাগরিক কমিটি (সনাক), বাগেরহাটের নেতৃত্বে এবং ইয়ুথ এনগেজমেন্ট এ্যান্ড সাপোর্ট (ইয়েস)-এর উদ্যোগে রবিবার সকালে দুর্নীতিবিরোধী বাইসাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। দুর্নীতিবরোধী এই বাইসাইকেল র‌্যালির শুভ উদ্বোধন করেন সনাক বাগেহাটের সভাপতি রাম কৃষ্ণ বসু। এ সময় বক্তব্য রাখেন প্রফেসর এবিএম মোশাররফ হুসাইন, খোন্দকার আছিফউদ্দিন রাখী, মোরশেদুর রহমান সাগর প্রমুখ।

স্কুল ভবন উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে মালখানগর হাইস্কুলের নতুন ভবন উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে সুকুমার রঞ্জন ঘোষ এমপি এর উদ্বোধন করেন। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ও ইউএনও রওনক আফরোজা সুমা। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়টির পরিচালনা পরিষদের সভাপতি একেএম শাহীন। উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক মুহম্মদ আমির হোসাইন, মালখানগর ডিগ্রী কলেজের অধ্যক্ষ সফিউদ্দিন হাওলাদার, আনিসুর রহমান মৃধা প্রমুখ। প্রকৌশল অধিদফতর প্রায় ৭৫ লাখ টাকা ব্যয়ে একতলা ভবনটি নির্মাণ করে।

মুন্সীগঞ্জে পাঁচ দিনব্যাপী বৃক্ষমেলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ‘দিন বদলের বাংলাদেশ, ফল বৃক্ষে ভরবে দেশ’ সেøাগানে সিরাজদিখান উপজেলা পরিষদ চত্বরের লিচ তলায় ৫ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু হয়েছে। রবিবার এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সুকুমার রঞ্জন ঘোষ এমপি। উপজেলা নির্বাহী অফিসার রওনক আফরোজা সুমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, আবুল কাশেম, মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা ইয়াসমিন, আবুল কালাম আজাদ, তোফায়েল আহম্মেদ ও মোঃ বেলায়েত হোসেন।

গাইবান্ধায় আরও ডায়রিয়ার রোগী হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৩ সেপ্টেম্বর ॥ গাইবান্ধা জেলা শহর, শহরতলি ও পৌর এলাকার ডায়ারিয়ার সার্বিক পরিস্থিতি রবিবার কিছুটা উন্নতি হয়েছে। শনিবার রাত ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত ৩৭ রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন ৯৩ ডায়রিয়ায় আক্রান্ত রোগী। রবিবার জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি আধুনিক হাসপাতালে এবং ডায়রিয়া উপদ্রব এলাকায় পরিদর্শন করেন এবং রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন ও সহায়তা প্রদান করেন। এদিকে পুরাতন রোগীরা ইতোমধ্যে হাসপাতাল থেকে বাড়ি ফিরতে শুরু করেছে। শনিবার রাত ৮টা পর্যন্ত ৩৯৩ রোগীর মধ্যে ইতোমধ্যে ৩শ’ ডায়রিয়া রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

সিলেটে ব্যবসায়ীর ৩ লাখ টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ দক্ষিণ সুরমা মোগলাবাজারের শিববাড়ি জৈনপুর পাঠানপাড়া এলাকায় এক ব্যবসায়ীর ৩ লাখ টাকা ছিনতাই হয়েছে। রবিবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, ব্যবসায়ী মাখন মিয়া ৪ লাখ টাকা নিয়ে হুমায়ুন রশীদ চত্বরে ইসলামী ব্যাংক থেকে রিকশাযোগে বাড়ি ফেরার পথে পাঠানপাড়া এলাকায় দুটি পালসার মোটরসাইকেলে চারজন ছিনতাইকারী রিকশার গতিরোধ করে। ছিনতাইকারীরা অস্ত্রের ভয় দেখিয়ে টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় ধস্তাধস্তির একপর্যায়ে ব্যাগে রাখা ৪ লাখ টাকার মধ্যে এক লাখ টাকা পড়ে যায়। ছিনতাইকারীরা ব্যাগে থাকা ৩ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়।

প্রশ্নে বঙ্গবন্ধুর নাম বিকৃত

সাতক্ষীরায় ঘের ব্যবসায়ী অপহৃত

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ কালীগঞ্জ উপজেলার রামনগর এলাকা থেকে মোস্তাফিজুর রহমান ভুট্টো (৩৫) নামের এক ঘের ব্যবসায়ীকে অপহরণের অভিযোগ উঠেছে। তিনি ওই গ্রামের আনোয়ার সরদারের ছেলে। শনিবার গভীর রাতে এ ঘটনাটি ঘটে। অপহৃতের পিতা আনোয়ার সরদার জানান, গ্রামের পাশেই বকরবিলে তার ছেলে ভুট্টোর মৎস্য ঘের ছিল।

প্রতিদিন রাতে সে ঘেরে ঘুমাত। শনিবার রাতে ঘেরে যাওয়ার পথে কাদিপাড়া কালভার্ট এলাকায় তিন চারটা মোটরসাইকেলে ৮ জনের একদল দুর্বৃত্ত তাকে অপহরণ করে। তবে কি কারণে তাকে অপহরণ করা হয়েছে তা এখনও জানা যায়নি। তদন্ত চলছে পুলিশ জানিয়েছে।