১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও তিন ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু

স্টাফ রিপোর্টার ॥ ময়মনসিংহ, বরিশাল ও রংপুরে আরও তিনটি ভিসা আবেদন কেন্দ্র খুলেছে ভারতের স্টেট ব্যাংক অব ইন্ডিয়া। রবিবার ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনটি কেন্দ্রের উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ। ভারতীয় হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভিসা আবেদন কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে ইন্টারন্যাশনাল ব্যাংকিং গ্রুপ ও স্টেট ব্যাংক অব ইন্ডিয়া কর্পোরেট সেন্টারের (মুম্বাই) ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সিদ্ধার্থ সেনগুপ্ত উপস্থিত ছিলেন। এর আগে গুলশান, মতিঝিল, ধানম-ি, চট্টগ্রাম, সিলেট, খুলনা ও রাজশাহীতে মোট ৭টি আবেদন কেন্দ্র ছিল। এ নিয়ে মোট ১০টি ভিসা আবেদন কেন্দ্র প্রতিষ্ঠিত হলো বাংলাদেশে। আজ সোমবার থেকে কেন্দ্রগুলো পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু করবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ময়মনসিংহ বাসস্ট্যান্ড এলাকায় ২৯৭/১ মাসাকান্দা প্রথম ফ্লোরে একটি কেন্দ্র খোলা হয়েছে। এই কেন্দ্রে জামালপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, টাঙ্গাইল ও ভালুকার বাসিন্দারা ভারতীয় ভিসা পেতে আবেদন করতে পারবেন। বরিশাল সিটি কর্পোরেশন অমৃতা লাল দে রোডের নর্থ সিটি সুপার মার্কেটের প্রথম ফ্লোরে বরিশাল, বরগুনা, ভোলা, ঝালকাঠি, পটুয়াখালী ও পিরোজপুরের বাসিন্দারা আবেদন করবেন। রংপুরের জে বি সেন রোড রামকৃষ্ণ মিশন রোডের উল্টো পাশে একটি আবেদন কেন্দ্র খোলা হয়েছে। এখানে রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও ও লালমনিরহাটের বাসিন্দারা আবেদন করতে পারবেন।

ভারতীয় ভিসা আবেদনের জন্য সাহায্য নিতে ০৯৬১২৩৩৩৬৬৬, ০৯৬১৪৩৩৩৬৬ নম্বরে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ফোন করা যাবে। এছাড়া ভিসা আবেদনের পর পাসপোর্ট সরবরাহের তারিখ মোবাইলে এসএমএসের মাধ্যমে জানানো হবে বলে জানানো হয়েছে।