২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১১ প্রাতিষ্ঠানিক টিম বিলুপ্ত দুর্নীতি অনুসন্ধানে পাঁচ সদস্যের দুটি টাস্কফোর্স গঠিত

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতি অনুসন্ধানের জন্য ১১টি প্রাতিষ্ঠানিক টিমকে বিলুপ্ত করে পাঁচ সদস্য বিশিষ্ট দুটি টাস্কফোর্স গঠন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কমিশনের নির্দেশনা ও সিদ্ধান্ত অনুসারে পৃথক দুটি টিমে (টিম-এ ও টিম-বি) মোট ১০ জনকে অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। রবিবার কমিশন এ দুটি টিম গঠন করে। দুদক সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

টিম-এ’তে রয়েছেন, দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল ইসলাম, এসএম রফিকুল ইসলাম, সহকারী পরিচালক শেখ আব্দুস ছালাম, দেবব্রত ম-ল ও উপ-সহকারী পরিচালক মোঃ সাইদুজ্জামান। এ ছাড়া টিম বি’তে রয়েছেন, দুদকের সিনিয়র উপ-পরিচালক মীর মোঃ জয়নুল আবেদীন শিবলী, মোঃ মঞ্জুর মোর্শেদ, সহকারী পরিচালক সৈয়দ আহমেদ, মোঃ মাসুদুর রহমান ও উপ-সহকারী পরিচালক রাফী মোঃ নাজমুস সাদাৎ।

টিমের নির্দেশনায় বলা হয়ছে, নতুন গঠিত দুটি টিম কমিশনের মহাপরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত) এর নিয়ন্ত্রণে থাকবে। কমিশনের চেয়ারম্যানের নির্দেশক্রমে প্রাতিষ্ঠানিক টিমের সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন। নতুন টিমের কাজ হলো, সরকারী সেবাদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের ইতিবাচক ও নেতিবাচক দিক, জনসেবা প্রদানের ক্ষেত্রে সীমাবদ্ধতা, প্রতিবন্ধকতা এবং সেবা গ্রহীতাদের হয়রানি ও দুর্নীতির যেসব কারণ রয়েছে তা খুঁজে বের করা। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের আইন/নীতিমালার দুর্বলতার জন্য কোন প্রতিষ্ঠানের আর্থিক ক্ষতি হওয়ার সুযোগ থাকলে সেক্ষেত্রে আইনী দুর্বলতা চিহ্নিত করা।

নির্বাচিত সংবাদ