১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল অতুল খারে ঢাকায়

স্টাফ রিপোর্টার ॥ জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল অতুল খারে রবিবার ঢাকায় এসেছেন। সংস্থাটির মাঠসহায়তা বিভাগের আওতায় শান্তিরক্ষা মিশনের বিষয়ে আলোচনা করতে তিন দিন বাংলাদেশ সফর করবেন তিনি। এদিকে ভারতের মধ্যপ্রদেশে বিস্ফোরণে ৮৭ জন নিহতের ঘটনায় দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের নিকট পাঠানো এক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল অতুল খারে ঢাকা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। এছাড়া তিনি শান্তিরক্ষা কার্যক্রম বিষয়ে আলোচনায় অংশ নেবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, আন্ডার সেক্রেটারি জেনারেল বিভিন্ন দেশ সফর করে থাকেন। এটা সে ধরনেরই একটি রুটিন সফর।

ভারতীয় বংশোদ্ভূত জাতিসংঘের এই কর্মকর্তা বাংলাদেশ ইনস্টিটিউট ফর পিস সাপোর্ট অপারেশন্স এ্যান্ড ট্রেনিংসহ (বিপসট) অন্যান্য প্রতিষ্ঠানও পরিদর্শন করবেন। তিনি বাংলাদেশ সরকারের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করবেন। এছাড়াও আজ সোমবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ‘জাতিসংঘ শান্তি মিশনে সহায়তা চ্যালেঞ্জ’ শীর্ষক একটি আলোচনায় বক্তব্য রাখবেন অতুল খারে।

ভারতের মধ্যপ্রদেশ দুর্ঘটনায় শোক প্রকাশ ॥ ভারতের মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলায় একটি চায়ের দোকান এবং সংলগ্ন একটি ভবনে পরপর বিস্ফোরণের ঘটনায় ৮৭ জন নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। রবিবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের নিকট পাঠানো এক বার্তায় এ শোক প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।