১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নাশকতার দুই মামলায় জামিন পেলেন এমকে আনোয়ার

  • ৮৮ কর্মচারীর রিভিউ খারিজ

স্টাফ রিপোর্টার ॥ অসুস্থ ও বার্ধক্যজনিত কারণে নাশকতার দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারের জামিন মঞ্জুর করেছে হাইকোর্ট। অন্যদিকে ঢাকা সিটি কর্পোরেশনের (ডিসিসি) ৮৮ জন কর্মচারীকে রাজস্ব খাতে স্থায়ী করা সংক্রান্ত আপীলের রায়ের পুনর্বিবেচনা (রিভিউ) আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রীমকোর্টের আপীল বিভাগ। রবিবার আপীল বিভাগ ও হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ এ আদেশগুলো প্রদান করেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারের জামিন মঞ্জুর করে হাইকোর্ট। বিচারপতি একেএম আবদুল হাকিম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

রিভিউ খারিজ

ঢাকা সিটি কর্পোরেশনের (ডিসিসি) ৮৮ জন কর্মচারীকে রাজস্ব খাতে স্থায়ী করা সংক্রান্ত আপীলের রায়ের পুনর্বিবেচনা (রিভিউ) আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রীমকোর্টের আপীল বিভাগ। এ বিষয়ে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে করা আপীল বিভাগের রায়ের প্রায় ১ বছর ৮ মাস পর সিটি কর্পোরেশনের পক্ষে রিভিউ আবেদনটি করা হয়। সে রিভিউয়ের শুনানি করে তা খারিজ করে দেয়া হয়েছে বলে জানান রিটকারীর আইনজীবী ব্যারিস্টার মাহবুব শফিক। প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে চার সদস্যের আপীল বেঞ্চ রবিবার এ আদেশ দেন।