১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খাগড়াছড়ি’র রামগড়ে আগ্নেয়াস্ত্র সহ ২ পাহাড়ি সন্ত্রাসী আটক

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র ও চাঁদা আদায়ের রসিদসহ দুই পাহাড়ি সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আজ সোমবার সকালে উপজেলার পাতাছড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, রামগড় উপজেলার পাতাছড়া নতুনপাড়া এলাকার শৈলাপ্রু মারমার ছেলে নাপা মারামা (৪৫) ওরফে সবুজ ও বক্রিপাড়া এলাকার বক্রা চাকমার ছেলে দূর্জয় চাকমা (২৭) ওরফে বাবু চাকমা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সেনাবাাহিনীর গুইমারা সাব-জোনের অধিনায়ক মেজর মাহফুজুর রহমান চৌধুরী জানান গোপন সংবাদের ভিত্তিতে সিন্দুকছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর রকিবুল হাসানের নেতৃত্বে অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরি এলজি, চার রাউন্ড কার্তুজ, চাঁদা আদায়ের রসিদ ও দুটি মোবাইল ফোনসহ এই দুই চিহ্নিত সন্ত্রাসীদের আটক করা হ্ল¬য়েছে। তাদের উভয়ের বিরুদ্ধে রামগড় এবং গুইমারা থানায় একাধিক অস্ত্র ও চাঁদাবাজি মামলা রয়েছে এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র কর্মী বলে স্বীকার করেছে। আটককৃতদের গুইমারা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে । এ ব্যাপারে গুইমারা থানায় অ্স্ত্র আইনে একটি মামলা হয়েছে ।

এদিকে আটককৃতদের নিজেদের কর্মী স্বীকার করে ইউপিডিএফ’র তথ্য ও প্রচার সম্পাদক নিরন চাকমা অভিযোগ করেন, আমাদের নিরীহ কর্মীদের অস্ত্র ধরিয়ে দিয়ে মামলা দেয়া হচ্ছে।