২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে উন্নয়নের নামে লুটপাট করে ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ জনগণের দল, ক্ষমতায় এলে জনগণের জন্য উন্নয়ন করে। আর বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে উন্নয়নের পরিবর্তে লুটপাট করে, বিদ্যুত সরবরাহের নামে শুধুই খাম্বা গাড়ে। তিনি সোমবার সকালে তার নির্বাচনী এলাকা কাজীপুরের নদীভাঙ্গন কবলিত মাইজবাড়ি ইউনিয়নের ঢেকুরিয়া ও কাজীপুর সদর ইউনিয়নের মেঘাই এলাকায় যমুনার ভাঙ্গন রোধে ‘নদী তীর সংরক্ষণ’ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন এবং এক পথসভায় এসব কথা বলেন।

পথসভায় নাসিম বলেন, বর্ষা মৌসুমে প্রমত্তা যমুনার ভাঙ্গনরোধে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রায সাড়ে তিন শ’ কোটি টাকার প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে এ অঞ্চলের মানুষের জানমাল রক্ষা করা হয়েছে। ভবিষ্যতে যমুনার পশ্চিমপাড়ে আরও শক্ত অবকাঠামো নির্মাণ করে সিরাজগঞ্জ ও কাজীপুরের মানুষকে ভাঙ্গনের হাত থেকে স্থায়ীভাবে রক্ষা করা হবে। বিশ্বব্যাংকের অর্থায়নে সিরাজগঞ্জের শিমলা থেকে গাইবান্ধার ফুলছড়ি পর্যন্ত চার লেনের মহাসড়ক ও নদীশাসন কাজ করে উত্তরাঞ্চলের সঙ্গে সিরাজগঞ্জের আরও একটি বিকল্প যোগাযোগ অবকাঠামো তৈরি করা হচ্ছে বলেও তিনি জানান। এটি সম্ভব হচ্ছে একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের সুবাদে। এ প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে এ অঞ্চলের বিশাল জনগোষ্ঠীর ভাগ্যের পরিবর্তন হবে এবং আর্থ-সামাজিক অবস্থারও উন্নয়ন হবে বলে তিনি মন্তব্য করেন।

এ সময় সাবেক এমপি তানভীর শাকিল জয়, উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার, উপজেলা নির্বাহী অফিসার শাফিউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, যুগ্ম-সম্পাদক আল আমিন সরকার, লুৎফর রহমান মুকুল, জিয়াউর রহমান জিয়াসহ দলীয় নেতাকর্মী ও পানি উন্নয়ন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বন্যা ও ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত যমুনা নদী তীরবর্তী মানুষের সাহসিকতার প্রশংসা করে আওয়ামী লীগের সিনিয়র এই নেতা বলেন, বিশ্বের অন্য কোন দেশে বৈরী প্রকৃতির সঙ্গে যুদ্ধ করে মানুষকে বাঁচতে হয় না। এদেশের মানুষ সাহসিকতার সঙ্গে বৈরী প্রকৃতির বিরুদ্ধে যুদ্ধ করে বেঁচে থাকেন। যমুনাপারের মানুষের এটি একটি চ্যালেঞ্জ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের দল, জনগণের জন্য উন্নয়ন করে। আর বিএনসিহ ২০ দলীয় জোট ক্ষমতায় এসে মানুষের সম্পদ লুটপাট করে। বিদ্যুত না দিয়ে শুধু খাম্বা গাড়ে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের দারিদ্র্য বিমোচন, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ ও কৃষিখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ধারাবাহিকভাবে ক্ষমতায় থাকলে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের এবং সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। এ জন্য তিনি দেশবাসীসহ তার নির্বাচনী এলাকার সকল স্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।