২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কোচ স্ট্রিককে ছাড়াই ভারতে ‘এ’ দল

স্পোর্টস রিপোর্টার ॥ ভিসা জটিলতার কারণে বাংলাদেশ ‘এ’ দলের প্রধান কোচ হিথ স্ট্রিক যেতে পারেননি। এছাড়া দলের ফিজিও ভিসা পাননি। তবে ক্রিকেটাররা নির্দিষ্ট সময়েই ভারতের উদ্দেশে ঢাকা ছেড়ে গেছেন। ভারতে পৌঁছেছে বাংলাদেশ ‘এ’ দলের ১৫ ক্রিকেটার। দুয়েকদিনের মধ্যেই স্ট্রিক ও ফিজিও ব্রেট হারেপ। ভিসা পেয়ে গেলে তারপর ভারত সফরে যাবেন এ দু’জন। এবার ভারত সফরে বাংলাদেশ ‘এ’ দল তিনটি একদিনের ম্যাচ এবং দুটি তিনদিনের ম্যাচ খেলবে। আগামী ১৬ সেপ্টেম্বর ব্যাঙ্গালুরুতে ভারত ‘এ’ দলের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে সিরিজ শুরু করবে সফরকারীরা। সেক্ষেত্রে প্রথম ওয়ানডে কোচ এবং ফিজিও ছাড়াই খেলতে হতে পারে বাংলাদেশ ‘এ’ দলকে।

ভারত সফরের জন্য শক্তিশালী ‘এ’ দল গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ ঘোষিত দলের ১০ ক্রিকেটারই সম্প্রতি জাতীয় দলের হয়ে খেলেছেন। এমনকি বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হক রয়েছেন নেতৃত্বে। সোমবার সকালেই ঢাকা ছাড়ে বাংলাদেশ ‘এ’ দল। বিসিবি থেকে ২১ জনের জন্য ভারতের ভিসার আবেদন করা হয়েছিল। ভিসা হয়েছে ১৯ জনের। ভিসা পাননি কোচ ও ফিজিও। তবে খুব দ্রুতই তাদের ভিসা হয়ে যাবে বলে আশা করছে বিসিবি কর্মকর্তারা। আজকের মধ্যে ভিসা না হলে কোচ-ফিজিও ছাড়াই প্রথম ওয়ানডে খেলতে হতে পারে মুমিনুলদের। কারণ বুধবারই ভারত ‘এ’ দলের বিপক্ষে প্রথম ওয়ানডে চিন্নাস্বামী স্টেডিয়ামে। বাকি দুই ওয়ানডে ১৮ ও ২০ সেপ্টেম্বর। অবশ্য তিনদিনের ম্যাচ দুটির মধ্যে একটিতে প্রতিপক্ষ কর্ণাটক। তবে দ্বিতীয়টি ভারত ‘এ’ দলের বিপক্ষে।

বাংলাদেশকে মোকাবেলা করার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডও শক্তিশালী দল গঠন করেছে। অধিনায়ক হিসেবে আছেন জাতীয় দলের নিয়মিত ওপেনার শিখর ধাওয়ান। এছাড়া সুরেশ রায়না ও রবীন্দ্র জাদেজা। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজ এবং মূলত ভারতের মাটিতে ২০১৬ সালের মার্চে অনুষ্ঠিতব্য টি২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সফরকে দেখছে বিসিবি। এ কারণেই শক্তিশালী ‘এ’ দল গঠন করা হয়েছে। ১৫ সদস্যের দলের ১০ জনই টেস্ট খেলেছেন জাতীয় দলের হয়ে আর শুধুমাত্র সাকলাইন সজীব ছাড়া বাকি ১৪ জনেরই আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে।

বাংলাদেশ ‘এ’ দল ॥ মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন (সহ-অধিনায়ক), এনামুল হক বিজয়, সাব্বির রহমান রুম্মান, সৌম্য সরকার, লিটন কুমার দাস, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আরাফাত সানি, জুবায়ের হোসেন লিখন, রনি তালুকদার, সাকলাইন সজীব, শফিউল ইসলাম, আল আমিন হোসেন ও শুভাগত হোম চৌধুরী।

নির্বাচিত সংবাদ