২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুখকর হলো না বালোতেল্লির প্রত্যাবর্তন

  • ইতালিয়ান সিরি এ, মিলান ডার্বিতে জয় ইন্টারের, ইন্টার মিলান ১-০ এসি মিলান

স্পোর্টস রিপোর্টার ॥ হার দিয়ে ইতালিয়ান সিরি এ লীগে প্রত্যাবর্তন ঘটেছে মারিও বালোতেল্লির। রবিবার রাতে মিলান ডার্বিতে ইন্টার মিলানের কাছে ১-০ গোলে হেরেছে বালোতেল্লির এসি মিলান। এই ম্যাচের মধ্য দিয়ে দ্বিতীয়বারের মতো নিজ দেশের ক্লাবে অভিষেক হয়েছে ব্যাডবয়ের। প্রত্যাবর্তন ম্যাচে দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে বাক্কার বদলি হিসেবে নামেন বালোতেল্লি। ইন্টারের হয়ে জয়সূচক গোলটি করেন ফ্রেডি গুয়ারিন। এ জয়ে সিরি এ লীগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে ইন্টার।

গত মৌসুমে ঘরোয়া লীগে ব্যর্থতার কারণে চলতি বছর চ্যাম্পিয়ন্স লীগে খেলতে পারছে না কোন দলই। যে কারণে দুই মিলানই দলীয় এই ব্যর্থতার ঘাটতি পূরণের জন্য নবোদ্যমে মিশন শুরু করেছে। এ লক্ষ্যে ইন্টার দারুণ ফর্মে আছে। লীগের প্রথম তিন ম্যাচেই জয় পেয়েছে তারা। কিন্তু মিলান এখনও নিজেদের ফিরে পায়নি। পরশুর জয়ে ইন্টার সর্বোচ্চ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। তাদের সঙ্গে দুই পয়েন্টের ব্যবধান করে তালিকার দ্বিতীয় অবস্থানে চিয়েভো। যদিও ষষ্ঠ অবস্থানে থাকা রোমার সঙ্গেও তাদের ব্যবধান দুই পয়েন্টের। তবে শুরুতেই হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। দুটিতে হার ও একটি ম্যাচে ড্র করে তারা বর্তমানে একটি মাত্র পয়েন্ট সংগ্রহ করে আছে তালিকার ১৬তম স্থানে। শীর্ষ দলের সঙ্গে ৮ পয়েন্টর ব্যবধানে পিছিয়ে থাকা দলটির জন্য লীগে এটিকেই সবচেয়ে বাজে শুরু বলে মনে করা হচ্ছে।

মিলান-ইন্টারের উত্তেজনাপূর্ণ ম্যাচে ৫৮ মিনিটে গোলটি করেন গুয়ারিন। ম্যাচ শেষে ইন্টার মিলানের কোচ রবার্তো ম্যানচিনি বলেন, মিলান ভালই শুরু করেছে। একটা পর্যায়ে তারা আমাদের কঠিন পরীক্ষার মধ্যেও ফেলেছে। তারপরও জয়ের ব্যবধানটি যথেষ্ট নয়। খেলায় আমরা এটি প্রমাণ করেছি যে যোগ্য দল হিসেবেই আমরা জয় নিয়ে মাঠ ছেড়েছি। তবে এসি মিলানও ভাল দল। তারাও শীর্ষ স্থানের জন্য লড়াই করছে। যেমনটি করছে জুভেন্টাস। শুরুর তিন ম্যাচের একটিতেও জয় লাভ করতে পারেনি জুভেন্টাস। এটি অবশ্য এ পর্যন্ত লীগের একটি আকর্ষণ। আমি নিশ্চিত অচিরেই তারা ঘুরে দাঁড়াবে। খুব দ্রুতই তারা লড়াইয়ে ফিরে আসবে।

এসি মিলানের কোচ সিনিসা মিহাজলোভিচ হেরেও দলের পারফর্মেন্সে খুশি। তিনি বলেন, আমরা এই ম্যাচে কোনভাবেই হারার মতো খেলিনি। আমরা ভাল খেলেছি। জয়ের চেষ্টাও করেছি। তবে ব্যর্থতা ছিল গোল আদায়ে। হারলেও দলের পারফর্মেন্সে আমি সন্তুষ্ট। খেলোয়াড়রা বীরদর্পে লড়াই করেই হেরেছে। এ জন্য আমি গর্ববোধ করি। মৌসুমজুড়ে যদি আমরা এমন পারফর্মেন্স ধরে রাখতে পারি তাহলে লীগে আমরা ভাল অবস্থানে যেতে পারব।