১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খাগড়াছড়িতে অস্ত্র ও চাঁদার রসিদসহ দুই সন্ত্রাসী আটক

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়ার রামগড় উপজেলায় আগ্নেয়াস্ত্র ও চাঁদা আদায়ের রসিদসহ দুই পাহাড়ী সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী। সোমবার সকালে উপজেলার পাতাছড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, ওই উপজেলার পাতাছড়া নতুনপাড়া এলাকার শৈলাপ্রু মারমার ছেলে নাপা মারামা ওরফে সবুজ ও বক্রিপাড়া এলাকার বক্রা চাকমার ছেলে দুর্জয় চাকমা ওরফে বাবু চাকমা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সেনাবাহিনীর গুইমারা সাব-জোনের অধিনায়ক মেজর মাহফুজুর রহমান চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিন্দুকছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর রকিবুল হাসানের নেতৃত্বে অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরি এলজি, চার রাউন্ড কার্তুজ, চাঁদা আদায়ের রসিদ ও দুটি মোবাইল ফোনসহ এই দুই চিহ্নিত সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

নড়াইলে চিংড়ি ঘেরে বিষ প্রয়োগ

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৪ সেপ্টেম্বর ॥ পূর্বশত্রুতার জের ধরে লোহাগড়া উপজেলার কুমড়িগ্রামে ৪৫ একর জমিতে ৮টি চিংড়ি মাছের ঘেরে বিষ প্রয়োগ করে প্রায় দেড় কোটি টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। সোমবার ভোরে এ ঘটনা ঘটে। ঘের মালিক ক্ষতিগ্রস্ত খায়ের শেখ দাবি করেন ঘেরে বিষ প্রয়োগের কারণে প্রায় দেড় কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে।

পুলিশ জানায়, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সম্প্রতি একটি হত্যাকা- ঘটে। এ ঘটনার জের ধরে প্রতিপক্ষকে ঘায়েল করতে কেউ এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

যশোরে প্রতিমা ভাংচুর ॥ আটক ৩

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মন্দিরের প্রতিমা চুরি এবং ভেঙ্গে ফেলার ঘটনায় মামলা হয়েছে। পুলিশ এ ঘটনার জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে। রবিবার রাতে মন্দিরের পুরোহিত ষষ্টি ঘোষাই বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি দিয়ে কোতোয়ালি থানায় এ মামলা করেন। আটককৃতরা হলো, সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামের মৃত আসমত আলীর ছেলে মজনু, ইউসুফ আলীর ছেলে আবদুল কাদের ও মোতালেব হোসেনের ছেলে নাসির উদ্দিন।

বাগেরহাটে প্রতিবন্ধী কিশোরীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চিতলমারীতে এক মানসিক প্রতিবন্ধী কিশোরী পরিবারের ওপর অভিমান করে আত্মহত্যা করেছে। উপজেলার বারাশিয়া গ্রামের জাফর শেখের প্রতিবন্ধী মেয়ে রিক্তা আক্তার (১৩) সোমবার বেলা ১১ টার দিকে ঘরের আড়ায় গলায় রশি দিয়ে আত্মহত্যা করে। পুলিশ লাশ উদ্ধার করেছে।

মনিরামপুরে স্কুলছাত্র

স্টাফ রিপোর্টার, যশোর অফিস, থেকে জানান, মনিরামপুরে হরিচাঁদ মল্লিক (১৫) নামে এক স্কুলছাত্র আত্মহত্যা করেছে। সে মনিরামপুরের কুলটিয়া ইউনিয়নের পোড়াডাঙ্গা গ্রামের সুশান্ত মল্লিকের পুত্র এবং স্থানীয় স্কুলের ১০ম শ্রেণীর ছাত্র। রবিবার রাতে সে নিজ বাড়িতে আত্মহত্যা করে।

পুলিশ জানায়, রবিবার সন্ধ্যায় মা রেবা মল্লিক ছেলেকে লেখাপড়ার জন্য বকাঝকা করেন। এরপর হরিচাঁদ নিজ ঘরে ডাকে দরজা আটকে আঁড়ার সঙ্গে শাড়ি পেঁচিয়ে আত্মহত্যা করে।

দৌলতপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ১৪ সেপ্টেম্বর ॥ দৌলতপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার দাড়পাড়া গ্রামের গইড়ির বিলে সাঁতার শিখতে গিয়ে তাদের মৃত্যু হয়।

স্থানীয়রা জানায়, ওই গ্রামের সুকচাঁদের মেয়ে চতুর্থ শ্রেণীর ছাত্রী মিম (১০) ও তার ছোট খালা রিয়াজুল হকের মেয়ে তৃতীয় শ্রেণীর ছাত্রী রিতু (৯) বাড়ির পার্শ্ববর্তী গইড়ির বিলে বোতল নিয়ে সাঁতার শিখছিল। এ সময় বোতলটি তাদের হাত থেকে ফসকে বেরিয়ে গেলে তারা দুইজনই পানিতে ডুবে যায়। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিলে কর্তব্যরত চিকিৎসক দুই শিশুকে মৃত ঘোষণা করেন।