২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাগমারায় ধর্ষণের অভিযোগে আটক এক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাগমারায় এক নারীকে বাড়িতে আটকে রেখে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণের শিকার ওই নারী এ ঘটনায় বাদী হয়ে জুয়েল রানা (২১) নামের এক যুবকের বিরুদ্ধে বাগমারা থানায় মামলা দায়ের করেছেন। সোমবার সকালে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত জুয়েলকে আটক করে। দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার বাছড়া মহল্লার এক নারীর সঙ্গে সাদিপুর মহল্লার জাবেদ আলীর ছেলে জুয়েল রানার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরই সূত্র ধরে ১০ সেপ্টেম্বর সন্ধ্যায় ওই নারীকে বিয়ের প্রলোভন দিয়ে জুয়েল রানা নওগাঁ জেলার ধোপাপাড়ার এক বাড়িতে নিয়ে যায়। সেখানে বিয়ে না করে আটকে রেখে একাধিকবার ধর্ষণ করে। পরে জুয়েল রানা কৌশলে তাকে তার বাড়িতে রেখে পালিয়ে যায়।

নারায়ণগঞ্জে বিদ্যুতস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৪ সেপ্টেম্বর ॥ সোমবার সকাল ৯টায় আড়াইহাজার উপজেলার ফতেপুর ইউনিয়নের দক্ষিণপাড়া এলাকায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে আব্দুল হান্নান (৫০) নামের এক ভুট্টা ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আব্দুল হান্নান ভুট্টা দিয়ে খই তৈরি করে বিক্রি করতেন।

জানা গেছে, হান্নান মিয়া তার বাড়ির কারখানায় ভুট্টা দিয়ে খই তৈরি করার সময় অসাবধানতা বশত তিনি বৈদ্যুতিক তারে জড়িয়ে পড়েন।

উত্তরা ইপিজেডে পরচুলা ফ্যাক্টরিতে অগ্নিকা-

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ উত্তরা ইপিজেডে অবস্থিত এভারগ্রীন বিডি লিমিটেড নামের একটি পরচুলা তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। সোমবার সকাল ১১টার দিকে ওই কারখানার বিডি-থ্রী-এ ভবনের দ্বিতীয় তলার হিটিংরুম থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এ সময় আতঙ্কে হুড়োহুড়ি করে বাইরে বেরিয়ে আসার সময় ৬জন নারী ও পুরুষ শ্রমিক আহত হয়। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ক্ষতির পরিমাণ ১৪ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় এভারগ্রীন বিডি লিমিটেড পরচুলা তৈরির কারখানা কর্তৃপক্ষ সাংবাদিকদের সাথে কথা বলতে অস্বীকৃতি জানালেও উত্তরা ইপিজেডের জেনারেল ম্যানেজার আখতার আলম মোস্তফি ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, উত্তরা ইপিজেডে অবস্থিত এভারগ্রীন বিডি লিমিটেডের উৎপাদক কারখানা রয়েছে ৫টি। এর মধ্যে তাদের বিডি-থ্রি এ-বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় উৎপাদিত পরচুলা হিটিংরুমে রেখে ৫টি হিটারের মাধ্যমে শুকানো হয়।

যশোর বিএনপির পাঁচ নেতার জামিন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর পৌর মেয়র ও নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলামসহ জেলা বিএনপির পাঁচ নেতা নাশকতা ও বিস্ফোরকের ২৪ মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। জামিনপ্রাপ্তরা হলেন পৌর মেয়র ও নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি গোলাম রেজা দুলু, যুগ্ম সম্পাদক ও যশোর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মিজানুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন এবং দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের ছেলে জেলা কমিটির সদস্য অনিন্দ্য ইসলাম অমিত।

সোমবার তাদের জামিনের কাগজ যশোর কারাগারে এসে পৌঁছালে সকালে ৪ জন মুক্তি পান। হাইকোর্টের দেয়া জামিনের কাগজে ভুল হওয়ায় পৌরসভার মেয়র মারুফুল ইসলাম কারাগার থেকে বের হতে পারেনি।

প্রতিবাদে কলেজ শিক্ষকদের ক্লাস বর্জন

অধ্যক্ষের অর্থ আত্মসাত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জলঢাকা উপজেলার বগুলাগাড়ী স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষকদের উদ্দীপনা ও টিউশন ফিয়ের এক লাখ টাকা উত্তোলন করে আত্মসাত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত আট কর্মদিবস ধরে ক্লাস বর্জন করে চলেছে ওই প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকরা। ফলে শিক্ষা প্রতিষ্ঠানটির অচলাবস্থা সৃষ্টি হওয়ায় বিপাকে পড়েছে শিক্ষার্থীরা। এদিকে শিক্ষকরা আত্মসাতের অর্থ ফেরত না পাওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন। সোমবার প্রতিষ্ঠানের শিক্ষক স্বপন কুমার রায়, মিজানুর রহমান, নির্মলেন্দু রায় ও মঙ্গল চন্দ্র রায় বলেন, আমাদের টিউশন ফি ও উদ্দীপনার এক লাখ টাকাসহ কলেজের অবকাঠামো নির্মাণ এবং বিভিন্ন উপকরণ ক্রয়ের টাকা একের পর এক উত্তোলন করে প্রতিষ্ঠানের অধ্যক্ষ গোপীনাথ রায় আত্মসাত করে যাচ্ছেন।

লক্ষ্মীপুরে পাঁচ দোকান পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৪ সেপ্টেম্বর ॥ কমলনগর উপজেলার চরমার্টিনের উত্তর চরলরেঞ্চ মাস্টার বাজারে অগ্নিকা-ে পাঁচটি দোকান পুড়ে ছাই হয়েছে। এতে ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছে। আড়াইটার দিকে এ ঘটনা দুর্ঘটনা ঘটে।