১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাবেক সেনা সদস্যসহ পাঁচ খুন

  • চার লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ নীলফামারীতে গৃহবধূ, শেরপুরে গৃহকর্তা, মেহেরপুরে সাবেক সেনাসদস্য, মুন্সীগঞ্জে নববধূ ও নরসিংদীতে স্বামী পরিত্যক্তা নারী খুন হয়েছেন। এছাড়া সাতক্ষীরায় মহিলা, চট্টগ্রামে এক ব্যক্তি, গাইবান্ধায় প্রতিবন্ধী ও কালকিনীতে শিশুর লাশ উদ্ধার হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের-

মেহেরপুর ॥ সদর উপজেলার উজ্জলপুর গ্রামের সাবেক সেনাসদস্য হাবিবুর রহমান হাবিবকে (৪৮) মোবাইল ফোনে ডেকে নিয়ে শ্বাসরোধ করে হত্যা শেষে গাছে ঝুলিয়ে রাখা লাশ উদ্ধার হয়েছে। সোমবার সকালে বাড়ির অনতিদূরে একটি আমবাগান থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত হাবিবুর রহমান হাবিব উজ্জলপুর গ্রামের রেজাউল হকের ছেলে।

নিহতের স্ত্রী লাইলী বেগম জানান, রবিবার বিকেলে কুতুবপুর গ্রামের নিকটাত্মীয়র জানাজায় অংশ নেয়ার জন্য বাড়ি থেকে বের হন হাবিব। তারপর থেকেই তিনি নিখোঁজ ছিলেন।

শেরপুর ॥ শ্রীবরদীতে রান্নাঘর থেকে আকরাম হোসেন (৪৮) নামে এক গৃহকর্তার লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার পশ্চিম ঝিনিয়া গ্রাম থেকে ওই লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্ত্রী সীমা বেগমকে আটক করেছে পুলিশ। অভিযোগ উঠেছে, স্ত্রীর পরকীয়ায় বাধা হওয়ার কারণেই খুন হয়েছেন আকরাম হোসেন।

নীলফামারী ॥ দুই সন্তানের মা মনিরা বেগম (২৫) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের আকাশকুড়ি গ্রাম থেকে পুলিশ তার মরদেহ একটি পুকুর থেকে উদ্ধার করে। মনিরা ওই গ্রামের মোস্তাফিজুর রহমানের স্ত্রী।

এলাকাবাসীর অভিযোগ মনিরা তার পিতার কাছ থেকে ১৭ বিঘা জমি পেয়েছিল। তার স্বামী পরকীয়ায় জড়িয়ে পড়লে মনিরা বাধা দিয়ে আসছিল। এতে মনিরাকে প্রায়ই মারপিট করত তার স্বামী।

ওই গ্রামের বাসিন্দা ইউপি সদস্য তহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সকলের ধারণা ওই নারীকে তার স্বামী শ্বাসরোধ করে হত্যার পর রবিবার রাতে পুকুরে ফেলে দেয়।

মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখান উপজেলার বালুরচর ইউনিয়নের দক্ষিণ কয়রা খোলা গ্রামে নববধূ মুক্তা আক্তারের (১৯) রহস্যজনক মৃত্যু হয়েছে। পুলিশ স্বামীর ঘর থেকে লাশ উদ্ধার করে। ঘটনার পর হতে নিহতের স্বামী শরিফ হোসেন পলাতক রয়েছে।

একই গ্রামের শরিফের সঙ্গে মুক্তার মাত্র দুই মাস আগে পারিবারিকভাবে বিয়ে হয়। মুক্তার পরিবারের লোকজন জানিয়েছেন, যৌতুকের জন্য মুক্তাকে হত্যার পর লাশ ঝুলিয়ে রাখা হয়েছে।

নরসিংদী ॥ নাসরিন আক্তার (২৭) নামে এক স্বামী পরিত্যক্তা নিজ ঘরে খুন হয়েছেন। পলাশ উপজেলার পারুলিয়ার চক গ্রামে রবিবার রাতে এ ঘটনা ঘটে।

থানার ওসি (তদন্ত) জানান, ওই গ্রামের আব্দুল জলিলের কন্যা স্বামী পরিত্যক্তা নাসরিন আক্তার প্রতিদিনের ন্যায় রবিবার রাতে তার নিজ ঘরে ঘুমিয়ে ছিল। সোমবার সকালে পাশের ঘরে থাকা নিহতের ভাই আলামিন নাসরিনের ঘরের দরজা খোলা দেখতে পায়। এ সময় ঘরে গিয়ে এক সন্তানের জননী নাসরিনের রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়।

সাতক্ষীরা ॥ সাতক্ষীরার আশাশুনির বেতনা নদী থেকে অজ্ঞাত এক মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার রাত ১০টার দিকে উপজেলার বুধহাটা ইউনিয়নের মধ্যচাপড়া ইটভাটি সংলগ্ন বেতনা নদী থেকে লাশটি উদ্ধার করা হয়। লাশের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

চট্টগ্রাম ॥ নগরীর কর্ণফুলী নদীর বিএন ডকইয়ার্ড গেট এলাকা থেকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ইপিজেড থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে মর্গে প্রেরণ করে। ইপিজেড থানা সূত্রে জানা যায়, বিএন ডকইয়ার্ড গেট এলাকায় মরদেহটি পানিতে ভাসছিল।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের বাঙ্গালী নদীর দেওয়ানতলা রেলসেতু এলাকা থেকে সোমবার সকালে হোসনে আরা (৪৫) নামে এক প্রতিবন্ধী নিখোঁজ নারীর লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার ওই প্রতিবন্ধী নারী ভিক্ষা করার উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পর তার কোন সন্ধান পাওয়া যাচ্ছিল না। হোসনে আরা উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের জীবনপুর গ্রামের মৃত হাছেন আলীর মেয়ে।

কালকিনি (মাদারীপুর) ॥ নিখোঁজের ৪ দিন পর সোমবার সকালে কালকিনিতে মোঃ তামিম মোল্লা (৭) নামের এক মাদ্রাসাছাত্রের লাশ মিয়ারহাটের আড়িয়াল খাঁ নদ থেকে উদ্ধার করা হয়েছে। নিহত ছাত্র উপজেলার বাঁশগাড়ি এলাকার মধ্যেচড় গ্রামের শহিদুল মোল্লার ছেলে এবং সে মধ্যেচড় হাফিজিয়া মাদ্রাসার ছাত্র।