২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোপালগঞ্জে প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৪ সেপ্টেম্বর ॥ জেলা শহরের বীণাপানি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইমরান আলীকে অপসারণের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ-মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচী পালন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার সকাল ১০টায় শিক্ষার্থীরা ক্লাস ছেড়ে রাস্তায় বেরিয়ে আসে এবং বিক্ষোভ-মিছিল করে স্থানীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কে জড়ো হয়। এরপর সেখানে প্রায় দেড়ঘণ্টা তারা সড়ক অবরোধ করে রাখে। অবরোধকালে তারা বিভিন্ন সেøাগানসহ প্লাকার্ড বহন করে প্রধান শিক্ষক মোঃ ইমরান আলীর অপসারণের দাবি জানায়। এ সময় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে চরম যানজটের সৃষ্টি হয়।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন আচরণের অভিযোগ এনে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছে, প্রধান শিক্ষক ছাত্রীদের চেহারা ও শরীরিক গঠন নিয়ে মন্তব্য করে থাকেন। মাঝেমধ্যেই তিনি তার স্ত্রীর শারীরিক গঠনকে তিরস্কার করে বিদ্যালয়ের ছাত্রীদের শারীরিক গঠনের প্রশংসা করে গল্প তোলেন।

টেকনাফে জমি নিয়ে বিরোধে নিহত এক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার টেকনাফে জমির মালিকানা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চার ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুর ১২টায় টেকনাফ সদর নাজিরপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি স্থানীয় মৃত মোজাহার মিয়ার পুত্র মার্কিন মিয়া (৩৫)। আটক ব্যক্তিরা হচ্ছেÑ জসীম উদ্দিন, নুর মোহাম্মদ, তার ভাই সৈয়দ আলম ও জালাল আহমদ।

নওগাঁয় যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৪ সেপ্টেম্বর ॥ মান্দায় পারিবারিক বিরোধের জের ধরে হাত-পা ও মুখ বেঁধে মৌসুমী আক্তার (২৫) নামে গৃহবধূকে নির্যাতন চালিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নির্মাণাধীন বাড়ি থেকে সোমবার সকালে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। নির্যাতিতা মৌসুমী উপজেলার কয়াপাড়া (সাহাপুর) গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী ও চকশ্রীকৃষ্ণ গ্রামের মোতাহার হাজারীর মেয়ে। গৃহবধূ মৌসুমীর মা রেহেনা বিবি জানান, মেয়ে মৌসুমীকে আট বছর আগে কয়াপাড়া গ্রামের বাদলের ছেলে শফিকুল ইসলামের সঙ্গে বিয়ে দেয়া হয়।