২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু

স্টাফ রির্পোটার ‌॥ কমলাপুর রেলস্টেশনে মানুষের উপচে পড়া ভীড়। ঈদে বাড়ি যাওয়ার অগ্রিম টিকিট কিনতেই মানুষের এই ভীড়।

আজ মঙ্গলবার সকাল ৯ টা থেকে অগ্রিম টিকিট দেয়া শুরু হয়েছে। কিন্তু বরাবরের মতোই এর কয়েকঘণ্টা আগে কাউন্টারের সামনে অবস্থান নিয়েছেন শতাধিক মানুষ।

সকালে যখন কাউন্টার খোলা হলো, টিকিটের আশায় তখন লাইনে দাঁড়িয়ে হাজারো মানুষ। ঢাকার পাশাপাশি চট্টগ্রাম ও সিলেটেও এ দিন রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

ঈদুল আজহাকে সামনে রেখে মঙ্গলবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। এদিন ২০ সেপ্টেম্বরের টিকিটের জন্যই লাইনে দাঁড়িয়েছেন ঘরমুখো মানুষ।

টিকিট বিক্রি চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। আর ফিরতি টিকিট ২৩ সেপ্টেম্বর বিক্রি শুরু হয়ে ২৭ সেপ্টেম্বর শেষ হবে।

কমলাপুর স্টেশন সূত্র জানায়, ১৫ সেপ্টেম্বর ঢাকা ও চট্টগ্রাম থেকে বিক্রি হচ্ছে ২০ সেপ্টেম্বরের টিকিট। এছাড়া ১৬ সেপ্টেম্বর বিক্রি হবে ২১ সেপ্টেম্বরের, ১৭ সেপ্টেম্বর ২২ সেপ্টেম্বরের, ১৮ সেপ্টেম্বর ২৩ সেপ্টেম্বরের এবং ১৯ সেপ্টেম্বর ২৪ সেপ্টেম্বরের অগ্রিম টিকিট দেওয়া হবে।

একইভাবে ২৩ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে ফিরতি টিকিট। এদিন বিক্রি হবে ২৭ সেপ্টেম্বরের টিকিট। ২৪ সেপ্টেম্বর বিক্রি হবে ২৮ সেপ্টেম্বরের, ২৫ সেপ্টেম্বর বিক্রি হবে ২৯ সেপ্টেম্বরের, ২৬ সেপ্টেম্বর ৩০ সেপ্টেম্বরের টিকিট এবং ২৭ সেপ্টেম্বর বিক্রি হবে ১ অক্টোবরের টিকিট।

কমলাপুর স্টেশনের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঈদুল আজহার অগ্রিম টিকিট দেওয়া হবে। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবেন। ঈদের সময় বিক্রির টিকিট ফেরত দেওয়া হবে না বলে জানান তিনি।