২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডিএসইতে দেড় ঘণ্টায় ১৪৭ কোটি

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের উভয় বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ মঙ্গলবার লেনদেন উত্থানে চলছে। এদিন ডিএসইতে লেনদেনের দেড় ঘণ্টায় ১৪৭ কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি টাকা শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪২টি কোম্পানির। আর দর কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

সকালে ইতিবাচক প্রবণতা দিয়ে শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮০৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৮৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৩৬ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : আমান ফিড, বে´িমকো ফার্মা, ইসলামী ব্যাংক, লাফার্জ সুরমা সিমেন্ট, আলহাজ্ব টেক্সটাইল, বিএসআরএম লিমিটেড, স্কয়ার ফার্মা, ইফাদ অটোস, ডেসকো ও লঙ্কা বাংলা ফাইনান্স।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের দেড় ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭০১ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।