২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধায় ডায়রিয়ার প্রবণতা কমছে

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা॥ গাইবান্ধা জেলা শহর, শহরতলি ও পৌর এলাকার ডায়ারিয়ার প্রবণতা কমছে। সোমবার রাত ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ১৭ জন নতুন ডায়রিয়া রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৪৪ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী। ডায়রিয়া শুরু হওয়ার দিন থেকে অব্যাহত ছয়দিন এ পর্যন্ত ৫৩৫ জন রোগী গাইবান্ধা আধুনিক হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে।

এদিকে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি গাইবান্ধা-২ (সদর) আসনের এমপি হাসপাতাল পরিদর্শন শেষে জেলা স্বাস্থ্য বিভাগকে উন্নত চিকিৎসাসেবার নির্দেশ দেন।

এছাড়া ডায়রিয়া পরিস্থিতি মোকাবেলায় ১৪৯ জন চিকিৎসক, সেবিকা ও স্বেচ্ছাসেবক সার্বক্ষণিক কাজ করছেন। এরমধ্যে সিভিল সার্জনসহ ২৭ জন চিকিৎসক, ৩৬ জন সেবিকা, ৩০ জন শিক্ষানবিশ চিকিৎসা সহকারি, জেলা রোভার স্কাউটের প্রশিক্ষণপ্রাপ্ত স্বেচ্ছাসেবক ১০ জন, ব্র্যাকের ৩০ জন, সন্ধানী ডোনার ক্লাবের ১০ জন ও রেডক্রিসেন্ট সোসাইটির ৬ জন। এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগ গাইবান্ধা সরকারি কলেজ শাখা হাসপাতাল চত্বরে অস্থায়ী স্বাস্থ্যসেবা ক্যাম্প স্থাপন করেছে। অপরদিকে ঢাকার মহাখালিস্থ রোগতথ্য, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর কর্মকর্তারা ডায়রিয়ায় আক্রান্ত হবার কারণ পরীক্ষা-নিরীক্ষার তথ্য ও নমুনা সংগ্রহ করে ঢাকা ফিরে গেছেন।