২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিদ্দিকীর শূন্য আসন ॥ উপনির্বাচন ২৮ অক্টোবর

অনলাইন রিপোর্টার ॥ আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত আবদুল লতিফ সিদ্দিকীর শূন্য আসনে ২৮ অক্টোবর ভোটের দিন রেখে তফসিল দিয়েছে নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদ মঙ্গলবার টাঙ্গাইল-৪ আসনের উপ নির্বাচনের এই তফসিল ঘোষণা করেন।

তিনি জানান, নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীরা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মনোনায়নপত্র দাখিলের সুযোগ পাবেন। ৩ অক্টোবর হবে যাচাই-বাছাই; ১১ অক্টোবর পর্যন্ত মনোনায়নপত্র প্রত্যাহার করা যাবে।

টাঙ্গাইল-৪ (কালিহাতি) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন লতিফ। হজ নিয়ে মন্তব্যের কারণে বিতর্কের মধ্যে গতবছর তাকে মন্ত্রিসভা থেকে সরানোর পাশাপাশি দল থেকেও বহিষ্কার করা হয়।

এরপর তার সংসদ সদস্যপদ থাকা নিয়ে জটিলতার নিষ্পত্তিতে শুনানির আয়োজন করে নির্বাচন কমিশন। লতিফ এর বিরোধিতায় আদালতে গেলেও তার আবেদন খারিজ হয়ে যায়। পরে ২৩ অগাস্ট ওই শুনানিতে গিয়ে নিজেই পদত্যাগ করবেন বলে জানান লতিফ সিদ্দিকী।

গত ১ সেপ্টেম্বর সংসদ বসলে সেখানে আবেগময় এক বক্তৃতা দিয়ে নিজের পদত্যাগপত্র জমা দেন সাবেক মন্ত্রী লতিফ। এর দুই দিনের মাথায় স্পিকার শিরীন শারমিন চৌধুরী ওই পদত্যাগপত্র গ্রহণ করে আসনটি শূন্য ঘোষণা করেন। ৬ সেপ্টেম্বর এর গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়।

এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার কোনো ইচ্ছা নেই বলে আগেই জানিয়েছিলেন লতিফ সিদ্দিকী। তবে তার ভাই কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগ উপনির্বাচনে অংশ নেবেন বলে জানিয়েছে।