১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেড়িবাঁধ ভেঙ্গে ৩ হাজার মানুষ পানিবন্দী

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৫ সেপ্টেম্বর ॥ সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে মেঘনা নদীর প্রবল জোয়ারের চাপে পানি উন্নয়ন বের্ডের রিং বাধ ভেঙে ৩ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। মঙ্গলবার ভোরের দিকে ওই ইউনিয়নের দক্ষিণ রাজাপুর গ্রামের ২টি পয়েন্ট দিয়ে বাধ ভেঙে যায়। এতে প্লাবিত হয়েছে বসতঘর, ফসলি জমি, স্কুল, মসজিদ, পুকুর, মাছের ঘের ও রাস্তাঘাটসহ বিভিন্ন স্থাপনা। পানিবন্দী হয়ে দুর্ভোগে পড়েছেন গ্রামের হাজার হাজার মানুষ।

রাজাপুরের ওষুধ বিক্রেতা আমির হোসেন জানান, ভোরে প্রবল স্রোতের কারণে পানি উন্নয়ন বোর্ডে বিকল্প বাঁধের হোসেন মিঝি ও সাজাহান বুলাইয়ে বাড়ির দরজা পয়েন্টে দিয়ে বাঁধ ভেঙে যায়। এতে পুরো এলাকা পানিতে তলিয়ে যায়। পানিতে ভেসে গেছে শতাধিক পুকুর ও ঘেরের মাছ। এছাড়াও গৃহপালিত হাঁস-মুরগি ও ফসলি জমি নষ্ট হয়েছে। স্থানীয় বাস সুপাভাইজার কামাল হোসেন জানান, সকালে জোয়ারের পানিতে তাদের এলাকার বহু মানুষ পানিবন্দী হয়ে পড়ে। প্রায় ২-৩ ফুট পানিতে ঘর-বাড়ি তলিয়ে থাকায় তাদের রান্নাবান্না বন্ধ হয়ে পরিবার নিয়ে চরম দুর্ভোগে রয়েছে। এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবদুল হেকিম জানান, ভেঙে যাওয়া বেড়ি বাঁধ সংস্কারের কাজ শুরু হয়েছে।

গোপালগঞ্জে বীণাপাণি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্ট্যান্ড রিলিজ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৫ সেপ্টেম্বর ॥ গোপালগঞ্জে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে বীণাপাণি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইমরান আলীকে। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাইদ-উর রহমান এ খবর নিশ্চিত করেন। এদিন সকালে শিক্ষার্থীদের চলছিল তৃতীয় দিনের মতো আন্দোলন। মোঃ ইমরান আলীর অপসারণের দাবিতে স্কুল-ক্যাম্পাসেই শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন শুরু করে। একপর্যায়ে তারা প্রধান শিক্ষকের ওপর চড়াও হয়ে তার অফিসেই তাকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে সেখানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সহ সহকারী পুলিশ সুপার (সার্কেল) আমিনুল ইসলাম সেখানে ছুটে যান এবং শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসেন। কিছুক্ষণের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক প্রফেসর মোঃ ইলিয়াছ হোসেন সেখানে পৌঁছেন এবং সবার সঙ্গে বৈঠকে তিনি জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইমরান আলীকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

টানা তিন দিন ধরে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক মোঃ ইমরান আলীর বিরুদ্ধে যৌন আচরণের প্রতিবাদ ও তার অপসারণের দাবিতে বিক্ষোভ-মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচী পালন করে আসছিল।

দৌলতপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ১৫ সেপ্টেম্বর ॥ কুষ্টিয়ার দৌলতপুরে পানিতে ডুবে মুস্তাফিজুর রহমান নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে গোপিনাথপুর গ্রামের আরিফ হোসেনের বাড়ির পাশে জলাশয় থেকে তার ভাসমান লাশ উদ্ধার করে।