১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই আসামির মৃত্যুদণ্ড ॥ এক জনের সাত বছর কারাদণ্ড

  • না’গঞ্জে মা-ছেলে হত্যা

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৫ সেপ্টেম্বর ॥ আড়াইহাজারে মা ও ছেলে হত্যা মামলার রায়ে দুই আসামিকে মৃত্যুদ- ও এক আসামিকে ৭ বছরের কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে আদালত প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদ-ের আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার বেলা ১১টায় নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মিয়াজী শহীদুল আলম চৌধুরী এ রায় দেন। মৃত্যুদ-প্রাপ্ত আসামিরা হলেন- আবুল হোসেন ওরফে কসাই কাশেম ও দুলাল হোসেন। ৭ বছরের কারাদ-প্রাপ্ত আসামি হলেন- বাবুল হোসেন। এর মধ্যে মৃতুদ্য-প্রাপ্ত আসামি দুলাল হোসেন পলাতক।

জানা গেছে, ২০১১ সালের ৫ মার্চ আড়াইহাজার উপজেলার দড়িগাঁও এলাকায় অজ্ঞাত ২৫-২৬ বছরের এক মহিলা তার ৬ বছরের ছোট ছেলেকে নিয়ে মানুষের কাছে সাহায্য প্রার্থী হন। আসামিরা ওই মহিলাকে ১০ টাকা সাহায্য দেয়। এর মধ্যেই ওই মহিলা তাদের কু-নজরে পড়ে। পরে আসামিরা বাচ্চাসহ ওই মহিলাকে শ্মশান ঘাট এলাকায় নিয়ে যায়। সেখানে কাশেম ও বাবুল হোসেন ওই মহিলাকে ধর্ষণ করে। বিষয়টি দেখে ফেলে ফাঁস করে দেয়ার হুমকি দেয়। পরে দুলাল একটু দূরে গেলে কাশেম ওই মহিলার গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। শিশু বাচ্চাটির কান্নাকাটি শুরু করলে দুলাল হোসেন কোদালের গাড়া দিয়ে শিশুটি মাথায় আঘাত করে হত্যা করে। পরে তারা নিজেদের রক্ষা করার জন্য লাশ দুটি দড়িগাঁও কবরস্থান এলাকার পুরাতন গর্তে মাটি চাপা দিয়ে রাখে।

আশুলিয়ায় মাইক্রোসহ ৫ ডাকাত আটক

অস্ত্র ও টাকা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৫ সেপ্টেম্বর ॥ নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়া থানাধীন ডিইপিজেড এলাকার বাসস্ট্যান্ড থেকে একটি মাইক্রোবাসসহ ডাকাত চক্রের ৫ সদস্যকে আটক করে পুলিশ। এ সময় গাড়ির ভেতরে তল্লাশি চালিয়ে একটি বিদেশী পিস্তল, ২টি চাপাতি, নগদ ৭৪ হাজার ৪শ’ টাকা ও ৭টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। সোমবার রাতে সাড়ে দশটার দিকে এ ঘটনা ঘটে।

আটকৃতরা হলো ঝালকাঠির মৃত মাইজুদিনের ছেলে হারুনুর রশিদ হাওলাদার, মৃত শাজাহানের ছেলে শহিদ মিয়া, সুবাহান মিয়ার ছেলে মাহাবুর খান, চাঁদপুরের আব্বাস ব্যাপারীর ছেলে রনি ও মাদারীপুরের আনোয়ার হোসেনের ছেলে আরিফুর রহমান। গ্রেফতারকৃতদের মঙ্গলবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে।

শেরপুরে কলেজছাত্রী হিমু হত্যাকারীদের শাস্তি দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৫ সেপ্টেম্বর ॥ শেরপুরে গৃহবধূ কলেজছাত্রী নূরানী আক্তার হিমুর (২০) হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। মঙ্গলবার দুপুরে শেরপুর সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ চত্বরে ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ওই মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন কলেজের শিক্ষকম-লী। এতে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. একে এম রিয়াজুল হাসান, উপাধ্যক্ষ প্রফেসর মোঃ সারওয়ার জাহান, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ আব্দুর রউফ প্রমুখ। বক্তারা হিমুর খুনী ঘাতক স্বামী শাহেদুজ্জামান শাহেদসহ জড়িতদের উপযুক্ত শাস্তি দাবি করেন।