২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাঙ্গামাটিতে পণ্য বোঝাই ট্রাকে আগুন

  • চাঁদার দাবি

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১৫ সেপ্টেম্বর ॥ রাঙ্গামাটির বাঘাইছড়িতে আবারও পণ্যবাহী ট্রাকে আগুন ধরিয়ে দেয় সন্ত্রাসীরা। একই স্থানে মাত্র ১৬ দিন আগেও অনুরূপ পণ্যবোঝাই আরও একটি ট্রাকে সন্ত্রাসীরা চাঁদার জন্য আগুন ধরিয়ে দিয়েছিল।

পুলিশও স্থানীয় সূত্রে জানা গেছে, চাঁদা না দেয়ায় প্রাণ কোম্পানির মালবাহী ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা। মঙ্গলবার সকালে পণ্যবোঝাই করে দীঘিনালা থেকে বাঘাইছড়ি যাওয়ার পথে সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে।

নিরাপত্তা বাহিনীর দায়িত্বশীল সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করলেও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেনি। সূত্রে পাওয়া তথ্যে জানা গেছে, বাঘাইছড়ি উপজেলায় প্রাণ কোম্পানি পরিবেশক প্রবীণ বাবুর কাছে সন্ত্রাসীরা ব্যবসা করতে হলে চাঁদা দিয়ে করতে হবে বলে বিগত কয়েক সপ্তাহ ধরে হুমকি দিয়ে আসছে। এতে তিনি সাড়া না দেয়ায় মঙ্গলবার সকালে তার গুদামের মাল নিয়ে যাওয়ার সময় দুইটিলা নামক স্থানে সন্ত্রাসীরা গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এতে করে মালসহ গাড়িটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়।

ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ ॥ আহত ৫

রাজশাহী পলিটেকনিক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে ৫ জন আহত হয়েছে। মঙ্গলবার বিকেলে ক্যাম্পাসের ভেতরে এ ঘটনা ঘটে।

পলিটেকনিক শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রিগেন ও সাধারণ সম্পাদক রাশেদ গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনায় উত্তেজনা বিরাজ করছে। শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরেই পলিটেকনিক শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রিগেন ও সাধারণ সম্পাদক রাশেদ গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। সেই দ্বন্দ্বের জের ধরেই বিকেলে সংঘর্ষ বাধে।

দিনাজপুর মেডিক্যালে ৯ শিবির কর্মী গ্রেফতার

গোপন বৈঠক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ সোমবার গভীর রাতে গোপনে বৈঠক করার সময় দিনাজপুর মেডিক্যাল কলেজ ছাত্রাবাস থেকে ছাত্রশিবিরের ৯ জনকে পুলিশ গ্রেফতার করেছে। এ সময় বিপুল পরিমাণ লাঠিসোঠা উদ্ধার করা হয়। দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খালেকুজ্জামান জানান, সোমবার রাত ৩টায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে দিনাজপুর মেডিক্যাল কলেজের ছাত্রাবাস থেকে শিবিরের ৯ কর্মী নেওয়াজ শরিফ নিশাদ, জাকির হোসেন, আবু সাঈদ ফেরদৌস, মেহেদি হাসান নাহিদ, সাদ্দাম হোসেন, মামুনুর রশিদ, শাহ মোহাম্মদ ওয়ালিউল্লাহ নিরব, রায়হান মিয়া সবুজ ও জাফর ইকবালকে গ্রেফতার করে। পুলিশ জানায়, মেডিক্যাল কলেজের ইউসুফ আলী আবাসিক হলে নাশকতামূলক ষড়যন্ত্রের গোপন বৈঠক করার সময় ৩০৩ ও ৩০৯ নং কক্ষে অভিযান চালিয়ে ৯ জন শিবির নেতাকর্মীকে আটক করে।

মুন্সীগঞ্জে পশুর হাট জমতে শুরু করেছে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে কোরবানির পশুর হাট জমতে শুরু করেছে। জেলায় স্থায়ী পশুর হাটের পাশাপাশি অস্থায়ী হাট বসে অর্ধশতাধিক। মঙ্গলবার বিকেলে বিশেষ দোয়ার মাধ্যমে এই গরুর হাটের আনুষ্ঠানিকতা শুরু হয়। দোয়া অনুষ্ঠানে হাট পরিচালনা কমিটির কর্ণধার নিজাম মেম্বারসহ নেতৃস্থানীয়রা উপস্থিত ছিলেন। প্রথম দিনেই জয়পুরহাট, সিরাজগঞ্জ, পাবনা, ভেড়ামারাসহ গরু এসেছে দেশের বিভিন্ন জেলা থেকে। ৭৫ লাখ ৬৫ হাজার টাকায় অস্থায়ী এই পশুর হাট ইজারা দেয়া হয়।

১ম বর্ষ স্নাতক ভর্তির আবেদন ফি হ্রাস

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৫ সেপ্টেম্বর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তির আবেদন ফি ৩০০ টাকা থেকে কমিয়ে ২৫০ টাকা ধার্য করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সেশনজট নিরসনের লক্ষ্যে গৃহীত বিভিন্ন পদক্ষেপের অংশ হিসেবে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রম বিগত বছরের তুলনায় কয়েক মাস এগিয়ে আনা হয়েছে।