১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেপালের একাধিক গির্জার সামনে বিস্ফোরণ

নেপালের দক্ষিণাঞ্চলীয় ঝাপায় বেশ কয়েক দফা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কয়েকটি গির্জাকে লক্ষ্য করে এই বিস্ফোরণ ঘটানো হয়। দেশটির কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। সোমবার রাতে ও মঙ্গলবার সকালে বিস্ফোরণগুলো ঘটে। বিস্ফোরণের পর ঘটনাস্থলে হিন্দু মোর্চা নেপাল নামে একটি সংগঠনের লিফলেটও পাওয়া যায়।

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, দামাক, খাজুরগাছি এবং সুড়ঙ্গের কয়েকটি গির্জার সামনে বিস্ফোরণগুলো ঘটানো হয়ে। এতে কয়েক পুলিশ সদস্য আহত হয়েছেন। -বিবিসি

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয় অধ্যাপককে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যের ডেল্টা স্টেট ইউনিভার্সিটির ইতিহাস বিভাগের অধ্যাপক ইথান শমিত বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন। তার বিভাগীয় দফতরে সোমবার তাকে হত্যা করা হয়। এদিকে শমিতের হত্যাকারী হিসেবে সন্দেহভাজন একই বিশ্ববিদ্যালয়ে ভূগোল বিভাগের অধ্যাপক শ্যানন ল্যাম্ব আত্মহত্যা করেছেন। পুলিশ কর্মকর্তারা এ খবর জানিয়েছেন। খবর বিবিসির।

ল্যাম্ব (৪৫) একই দিন সকালে আরেক নারীকে গুলি করে হত্যা করেছেন বলেও পুলিশের সন্দেহ। পুলিশ জানিয়েছে, ভোরে ডেল্টা ইউনিভার্সিটি থেকে ৩০০ মাইল দূরে গাউটিয়ারে নিজ বাসায় এমি প্রেন্টিসের (৪১) গুলিবিদ্ধ মৃতদেহ পাওয়া যায়। প্রেন্টিসের সঙ্গে একই বাসায় থাকতেন ল্যাম্ব। স্থানীয় সময় সকাল ১০টা ১৮মিনিটে বিশ্ববিদ্যালয় থেকে পুলিশকে ফোন করে গুলিবর্ষণের কথা জানানো হয়।

কুয়েতে শিয়া মসজিদে বোমা হামলার দায়ে সাত জনের মৃত্যুদ-

কুয়েতের একটি আদালত মঙ্গলবার সাতজনকে মৃত্যুদ- দিয়েছে। এদের মধ্যে পাঁচজনের অনুপস্থিতিতে তাদের বিচার করা হয়। শিয়া অনুসারীদের একটি মসজিদে ভয়াবহ হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট গোষ্ঠী। ওই হামলায় ভূমিকার জন্য সাতজনকে এই শাস্তি দেয়া হয়। খবর এএফপির।

গত ২৬ জুন চালানো এ হামলায় সৌদি আরবের এক আত্মঘাতী বোমা হামলাকারীকে সহযোগিতা করার অভিযোগে মোট ২৯ জনকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হয়। তাদের মধ্যে সাতজন নারী। মসজিদে ওই ভয়াবহ হামলায় ২৬ শিয়া অনুসারী নিহত ২২৭ জন আহত হয়।