১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্লাটার ও প্লাতিনি মুদ্রার এপিঠ-ওপিঠ ॥ ম্যারাডোনা

স্পোর্টস রিপোর্টার ॥ সেপ ব্লাটারকে প্রায়শই ধুয়ে দেন দিয়াগো ম্যারাডোনা। এবার ব্লাটারের সঙ্গে উয়েফা সভাপতি মিশেল প্লাতিনিরও মু-ুপাত করেছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর। মঙ্গলবার এক সাক্ষাতকারে তিনি দু’জনকেই অসৎ ও লোভী হিসেবে আখ্যায়িত করেন।

ইতালির নেপোলির এক টেলিভিশনকে দেয়া সাক্ষাতকারে ম্যারাডোনা ব্লাটার ও প্লাতিনি দু’জনকে মুদ্রার এপিঠ-ওপিঠ হিসেবে সম্বোধন করেন। জীবন্ত এই কিংবদন্তি বলেন, আমি সবকিছু থেকে বাইরে পড়ে আছি। কারণ কেউ একজন ব্লাটারকে বলেছেন আমার সব পথ বন্ধ করে দিতে। তবে আমি চোর নই। প্লাতিনিকে সঙ্গে নিয়ে ব্লাটার ফুটবলের অনেক ক্ষতি করেছে। তাদের একজন ফিফা ও আরেকজন উয়েফাকে নিয়ে নানা ছলচাতুরি করছে। তবে বাস্তবতা হচ্ছে তারা সব সময় পাশাপাশি থেকেছে। ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক আরও বলেন, আসল কথা হচ্ছে, কিভাবে চুরি করতে হয় ব্লাটার প্লাতিনিকে তা শেখাতে পেরেছেন। ৫৪ বছর বয়সী ম্যারাডোনা জানিয়েছেন, আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে সমর্থনের বিষয়ে ফিফার আরেক সভাপতি প্রার্থী জর্দানের যুবরাজ প্রিন্স আলীর সঙ্গে তার একটি চুক্তি হয়েছে। সাবেক এই নেপোলি তারকা এ প্রসঙ্গে বলেন, তিনি (আলী) যদি নির্বাচনে জয়লাভ করেন তাহলে সহ-সভাপতি হিসেবে আমাকে সঙ্গে রাখবেন।

ইতালি অবস্থানকালে ম্যারাডোনা তার সাবেক ক্লাব নেপোলি নিয়েও কথা বলেন। ক্লাবটির বর্তমান দুরাবস্থা নিয়ে তিনি আপসোসের কথা জানান। ২১ বছরের ক্লাব ক্যারিয়ারে বিভিন্ন দলের হয়ে খেললেও ফুটবলের ঈশ্বর সবচেয়ে সফল ছিলেন নেপোলিতে। তবে দলটির বর্তমান নাজুক অবস্থায় হতাশ তিনি। এ প্রসঙ্গে ম্যারাডোনা বলেন, মাউরিজিও সারির জন্য আমার অনেক সম্মান আছে। তবে তার দ্বারা নেপোলি জয়ের ধারায় থাকতে পারবে না। এই দলের জন্য রাফায়েল বেনিতেজই সেরা। সে এখন রিয়াল মাদ্রিদে পাড়ি দিয়েছে। আর বিশ্বফুটবলে তার দক্ষতা অসাধারণ। ম্যারাডোনা আরও বলেন, তিন ম্যাচে নেপোলির দুই পয়েন্টে আমি হতাশ। দলের খেলার ধরন ভাল নয়। তাই এই দল নিয়ে ভাল কিছু আশা করা যায় না। গত মৌসুমেও তারা ভাল করতে পারেনি। আর এবারও তাদের অবস্থা খুবই খারাপ। আমি এ ব্যাপারে ক্ষুব্ধ।