২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেলেন মওদুদ আহমদের ছেলে আমান

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের ছেলে আমান মমতাজ মওদুদ (৪২) মারা গেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায় তিনি সিঙ্গাপুরে মারা যান। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। বুধবার তার মরদেহ সিঙ্গাপুর থেকে দেশে আনা হচ্ছে।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শনিবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন আমান মওদুদ। পরের দিন রবিবার হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়ায় সমস্যা দেখা দেয়। সোমবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এয়ার এ্যাম্বুলেন্স করে সিঙ্গাপুরে নেয়া হয়। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তাকে ভর্তি করার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু সিঙ্গাপুর বিমানবন্দরে অবতরণ করার আগ মুহূর্তে এয়ার এ্যাম্বুলেন্সেই তিনি মারা যান।

এদিকে ছেলে আমান মমতাজ মওদুদের মরদেহ নিয়ে সিঙ্গাপুরে কিছুটা জটিলতায় পড়েন ব্যারিস্টার মওদুদ আহমদ। কুয়াশার কারণে নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর সিঙ্গাপুর বিমানবন্দরের কার্গো ইউনিটে ল্যান্ড করে আমানকে বহনকারী মাউন্ট এলিজাবেথ হাসপাতালের এয়ার এ্যাম্বুলেন্সটি। কিন্তু সেখানে ঘণ্টা খানেক অপেক্ষার পরও মাউন্ট এলিজাবেথ হাসপাতাল কর্তৃপক্ষ অসুস্থ আমানকে বহন করার জন্য ল্যান্ড এ্যাম্বুলেন্স পাঠায়নি। প্রয়াত আমান মওদুদ ব্রিটিশ নাগরিক হওয়ায় সিঙ্গাপুরের ইমিগ্রেশন কর্তৃপক্ষ স্থানীয় ব্রিটিশ হাইকমিশনকে বিষয়টি জানায়। এরপর সিঙ্গাপুরের ব্রিটিশ হাইকমিশন আমানের মরদেহ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে না নিয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। আমান মমতাজ মওদুদের মৃত্যুর পেছনে মাউন্ট এলিজাবেথ হাসপাতল কর্তৃপক্ষের কোন অবহেলা ছিল কি না তা খতিয়ে দেখতে সিঙ্গাপুর সরকারকে অনুরোধ করেছে স্থানীয় ব্রিটিশ হাইকমিশন। এ কারণে মঙ্গলবার তার লাশ দেশে আনা সম্ভব হয়নি। তবে আজ বুধবার লাশ দেশে এসে পৌঁছবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ব্যারিস্টার মওদুদ আহমদের পরিবারের বরাত দিয়ে বিএনপি চেয়ারপার্সনের প্রেসউয়িং কর্মকর্তা শায়রুল কবির খান সাংবাদিকদের জানান, মঙ্গলবার দুপুরেই মরদেহ নিয়ে ঢাকায় ফিরতে চেয়েছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ ও তার স্ত্রী হাসনা মওদুদ। কিন্তু কিছুটা জটিলতার কারণে সেটি হচ্ছে না। তবে বুধবার তারা আমানের লাশ নিয়ে দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।