১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিখোঁজের পাঁচদিন পর লন্ডন প্রবাসী জালাল উদ্দিনের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে নিখোঁজের পাঁচদিন পর জালাল উদ্দিন সরকার (৫৫) নামে এক লন্ডন প্রবাসীর লাশ কাঁশবন থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার গভীররাতে তুরাগ থানা পুলিশ স্থানীয় ষোলহাটি ব্রিজের পাশের কাঁশবন থেকে তার লাশ উদ্ধার করে। পরে মঙ্গলবার সকালে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়।

পুলিশ জানায়, তিনি বৃহস্পতিবার থেকে নিখোঁজ ছিলেন। নিহতের মাথায় ভারি বস্তুর আঘাত রয়েছে। সারা শরীরে আঘাতে চিহ্ন ছিল। ধারণা করা হচ্ছে, তাকে পিটিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

জালাল উদ্দিনের বাবার নাম মৃত আব্দুর রহমান। গ্রামের বাড়ি বিক্রমপুর-মুন্সীগঞ্জে জেলার দক্ষিণ মশুড়া গ্রামে। তিনি রাজধানীর দক্ষিণখান থানাধীন জয়নাল মার্কেট এলাকার ১৬ নম্বর নিজ বাড়িতে থাকতেন। নিহতের বড় ভাই শাজাহান সরকার জানান, দীর্ঘদিন ধরে ছোট ভাই জালাল উদ্দিন লন্ডনে থাকেন। তিন মাস আগে তিনি দেশে আসেন। পরে জালাল উদ্দিন তার দক্ষিণখানের জয়নাল মার্কেট এলাকার নিজ বাড়িতে উঠেন। নিহতের বড় ভাই শাজাহান সরকার আরও জানান, তিন মাসের ছুটি শেষ হয়ে যাওয়ায় তিনি আবার লন্ডন ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। বৃহস্পতিবার সকাল ১০টায় জালাল বাসে করে মতিঝিলের উদ্দেশে রওনা হয়।

সর্বশেষ ওইদিন (বৃহস্পতিবার) রাত ১১টার দিকে জালাল তার ছোট স্ত্রীর সঙ্গে ফোনে শেষ কথা বলে। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ ছিল। নিহতের বড় ভাই শাজাহান সরকারের ধারণা- চালক বাবুল তার ভাইকে হত্যা করে গাড়ি ও টাকা-পয়সা নিয়ে পালিয়েছে। ধারণা করা হচ্ছে, জালালের প্রাইভেটকার চালক বাবুল কোন সংঘবদ্ধ গাড়ি চোর চক্রের সদস্য। তাকে গ্রেফতারের অভিযান চলছে। ওসি জানান, প্রাইভেটকার চালকের গ্রামের বাড়ি বরিশাল জেলায়। আর কিছুই বলতে পারেননি নিহত জালাল উদ্দিনের পরিবার।