১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আন্তর্জাতিক ওজোন দিবস আজ

আজ বুধবার আন্তর্জাতিক ওজোন দিবস। জাতিসংঘের সদস্য দেশ হিসেবে প্রতিবছরের মতো এ বছরও বাংলাদেশে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালিত হবে। খবর বাসস’র

আন্তর্জাতিক ওজোন দিবস উপলক্ষে জাতিসংঘ পরিবেশ কর্মসূচী এ বছরের প্রতিপাদ্য নির্ধারণ করেছে ‘ওজোন স্তর ক্ষয়রোধে সমন্বিত প্রচেষ্টার ৩০ বছর’। এ প্রতিপাদ্যের মাধ্যমে ওজোন স্তর রক্ষায় ভিয়েনা কনভেনশন ও মন্ট্রিয়ল প্রটোকল স্বাক্ষরকারী পক্ষসমূহের সম্মিলিত প্রচেষ্টার ৩০ বছর উদ্যাপন করা হচ্ছে।

আন্তর্জাতিক ওজোন দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ তার বাণীতে দিবসটি পালনের মাধ্যমে তৃণমূল পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পরিবেশ ও বন মন্ত্রণালয়, পরিবেশ অধিদফতর, গণমাধ্যম এবং সংশ্লিষ্ট সকলকে নিরলস প্রয়াস চালানোর আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক ওজোন দিবস পালনের মাধ্যমে দেশে জনসচেতনতা বৃদ্ধি এবং ওজোন ক্ষয়কারী সামগ্রী ব্যবহার থেকে সাধারণ মানুষ বিরত থাকবেন বলে বাণীতে আশা প্রকাশ করেন। বিশ্ব ওজোন দিবস উপলক্ষে বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে পরিবেশ ও বন মন্ত্রণালয়। কর্মসূচীর অংশ হিসেবে আগামীকাল সিরডাপ মিলনায়তনে সেমিনারের আয়োজন করা হয়েছে।