১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিএনজি অটোরিকশা ধর্মঘটে দুর্ভোগে মানুষ

অনলাইন রির্পোটার ॥ চট্টগ্রামে আটদফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে সিএনজি অটোরিকশা বেবিটেক্সি মালিক-চালক ঐক্য পরিষদ।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে লাগাতার ধর্মঘটের ঘোষণা দেয় সংগঠনটি।

এদিকে হঠাৎ অটোরিকশা ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। নগরীর বিভিন্ন স্থানে অফিসগামী অনেকে অপেক্ষা করলেও দেখা মিলছে না অটোরকিশার। ফলে গণপরিবহন ও রিকশা করে গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা।

সিএনজি অটোরিকশা বেবিটেক্সি মালিক-চালক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এস কে সিকদার বলেন, ‘নম্বরবিহীন সিএনজি অটোরিকশায় স্টিকার বাণিজ্য বন্ধসহ আটদফা দাবিতে লাগাতার ধর্মঘট চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। ’

সিএনজি অটোরিকশা বেবিটেক্সি মালিক-চালক ঐক্য পরিষদের দাবিগুলো হলো, নম্বরবিহীন সিএনজি অটোরিকশায় স্টিকার বাণিজ্য বন্ধ , প্রশাসনের অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, নিরক্ষর চালকদের মাঠ পর্যায়ে যাচাই বাছাইয়ের মাধ্যমে লাইসেন্স প্রদান, বিআরটিএ’র দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, নগরীতে পার্কিং ব্যবস্থা না করায় পর্যন্ত নো পার্কিং মামলা বন্ধ, কাগজ যাচাইয়ের নামে পুলিশি হয়রানি বন্ধ, ট্রাফিক সার্জেন্টদের দেয়া মামলার টাকা ব্যাংকে জমা দেওয়ার ব্যবস্থা করা, স্টিকার বাণিজ্যকারীদের আইনের আওতায় আনা এবং আরটিসি কমিটিতে অটোরিকশা মালিক ঐক্য পরিষদের প্রতিনিধি অন্তর্ভূক্ত করা।