২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ

সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ

অনলাইন রির্পোটার ‌॥ একজন সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে চট্টগ্রামের এক রেল কর্মকর্তার বিরুদ্ধে। সংবাদ সংগ্রহ করতে গেলে পূর্ব রেলের মহাব্যবস্থাপক জিএম মকবুল আহাম্মদ এটিএন নিউজের চট্টগ্রাম অফিসের প্রতিবেদক মাসুদুল হকের সঙ্গে খারাপ ব্যবহার করেন।

রেল কর্মকর্তার এই আচরণের নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।

এক বিবৃতিতে তারা অবিলম্বে রেলের জিএমকে ক্ষমা চাওয়ার আহ্বানও জানিয়েছেন।

পেশাগত কাজে মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের সিআরবিতে অবস্থিত রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের কার্যালয়ে গিয়েছিলেন মাসুদুল।

তিনি বলেন, ব্রিটিশবিরোধী বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দাদারের আত্মাহুতির স্মৃতিময় ইউরোপিয়ান ক্লাব নিয়ে সংবাদ সংগ্রহের অংশ হিসেবে জিএম কার্যালয়ে যাই।

“এসময় তিনি (মকবুল) কথা বলতে পারবেন না বলে সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে কথা বলতে বলেন এবং তার সঙ্গে তর্ক না করে আমাকে ভদ্রতা শিখে আসতে বলেন। অথচ তিনি আমাকে সাংবাদিক জেনেই তার কক্ষে ঢুকতে অনুমতি দিয়েছিলেন।”

এ বিষয়ে মকবুল বলেন, “এটা ভুল কথা। আমি ওইভাবে বলিনি। উনি আমার কথা বুঝতে পারেননি।

“ওই রিপোর্টার যখন এসেছিলেন তখন আমি নামাজ পড়িনি, খাবারও খাইনি। প্রীতিলতার বিষয়ে আমার ধারণা না থাকায় উনাকে সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করতে বলেছিলাম।”

অনুমতি দেওয়ার কথা স্বীকার করে রেল কর্মকর্তা মকবুল বলেন, “আমি মনে করেছিলাম, উনি সৌজন্য সাক্ষাতের জন্য এসেছিলেন। কোনো বিষয়ে না জেনে মন্তব্য করা ঠিক না। সেকারণে উনাকে পরে আসতে বলেছিলাম।”