২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অভিজিত হত্যা : ফারাবী ফের ২ দিনের রিমান্ডে

অনলাইন রিপোর্টার ॥ লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যার ঘটনায় আটক শাফিউর রহমান ফারাবীকে ফের দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত। ফারাবীকে বুধবার আদালতে হাজির করে মামলার মূল রহস্য উদঘাটনের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ফজলুল রহমান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেন দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ২০১৫ সালের ৩ মার্চ ঢাকা মহানগর হাকিম রেজাউল করিম তার দশ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২০ মার্চ ঢাকা মহানগর হাকিম অশোক কুমার দত্ত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২ মার্চ ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার একটি বাসা থেকে ফারাবীকে আটক করে র‌্যাব।

চলতি বছর ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে বইমেলা থেকে ফেরার পথে টিএসসির সামনে দুর্বৃত্তরা চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে বিজ্ঞান লেখক অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন রাত ১০টা ২০ মিনিটে অভিজিৎ রায় মারা যান। গুরুতর আহত বন্যাকে পরে যুক্তরাষ্ট্রে পাঠানো হয়। পুলিশ ঘটনাস্থলের পাশ থেকে রক্তমাখা দুটি চাপাতি ও একটি স্কুলব্যাগ উদ্ধার করে। ওই হত্যাকাণ্ডের পরের দিন শাহবাগ থানায় অজ্ঞাতসংখ্যক আসামিদের বিরুদ্ধে মামলা করেন অভিজিতের বাবা শিক্ষাবিদ ড. অজয় রায়।