২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাবলিক ভার্সিটিতে আজ শিক্ষকদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে আজ দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়-গুলোতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। বুধবার বিকেলে সংগঠনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচীর কথা জানানো হয়।

সমিতির মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবিসমূহ এবং অবমাননার বিষয়টি বিবেচনা না করেই বেতন স্কেল ঘোষণা করা হয়েছে। সিলেকশন গ্রেডও বাতিল করা হয়েছে। ফলে এই বেতন কাঠামোতে শিক্ষকদের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটেনি।

এ ছাড়া বিশ্ববিদ্যালয় শিক্ষকদের যৌক্তিক দাবি পূরণে সরকারের পক্ষ থেকে এখনো কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এ জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী আজ বৃহস্পতিবার দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে পূর্ণদিবস কর্মবিরতি পালিত হবে। এদিন কেন্দ্রীয়ভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সকাল ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত অবস্থান করবেন শিক্ষকরা। এই সময় অনুষ্ঠিত পরীক্ষাসমূহ এই কর্মসূচীর আওতার বাইরে থাকবে বলেও উল্লেখ করা হয়।