১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্লগার অনন্ত হত্যা ॥ পাঁচ জঙ্গী সাত দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ জঙ্গীকে বুধবার সকালে সিলেটের মহানগর হাকিম শাহেদুল করিম এক আদেশে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এরা লেখক অভিজিৎ রায় হত্যা মামলারও আসামি। এই পাঁচ আসামি হলেন- বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক মোঃ তৌহিদুর রহমান, আমিনুল মল্লিক, আরিফুল ইসলাম, জাকিরুল প্রকাশ ও সাদেক আলী মিঠু। এদের মধ্যে তৌহিদুর বাংলাদেশী ব্রিটিশ নাগরিক, যাকে ব্লগার অভিজিত ও অনন্ত হত্যার মূল পরিকল্পনাকারী বলছে আইনশৃঙ্খলা বাহিনী।

গত ১৭ অগাস্ট ঢাকার নীলক্ষেত ও ধানম-ি এলাকা থেকে তৌহিদুর, সাদেক ও আমিনুলকে আটক করে র‌্যাব। পরে তাদের অভিজিত হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়। গত ফেব্রুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অভিজিত রায়কে জঙ্গী কায়দায় কুপিয়ে হত্যা করা হয়। এরপর তিন মাস না পেরোতেই ১২ মে সিলেটের সুবিদবাজারে নিজের বাসার সামনে একইভাবে খুন হন অনন্ত বিজয় দাশ।

অনন্ত হত্যা মামলায় এর আগে সিলেটের ফটোসাংবাদিক ইদ্রিস আলী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মান্নান রাহী ও তার ভাই মোহাইমিন নোমান এবং আবুল খায়েরকে গ্রেফতার করে পুলিশ। এদের মধ্যে মান্নান রাহী অনন্ত হত্যায় ‘দোষ স্বীকার’ করে আদালতে জবানবন্দীও দিয়েছে। রিমান্ডে রয়েছে আবুল খয়ের নামে আরও একজন।