১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লায় ৩৫ করদাতাকে সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা ॥ ‘সুখী স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই’Ñ এ সেøাগানে গত মঙ্গলবার কর অঞ্চল-কুমিল্লার ৬ জেলার আয়কর দিবসের উদ্বোধন করা হয়েছে। কুমিল্লা কোটবাড়ি পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) অডিটরিয়ামে এ দিবসের উদ্বোধন করেন সাবেক আইনমন্ত্রী এ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি। কর অঞ্চল-কুমিল্লার কমিশনার মোঃ রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট-কুমিল্লার কমিশনার মোঃ আনোয়ার হোসাইন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আফজল খান। অনুষ্ঠানে কর অঞ্চল-কুমিল্লার অধীন কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ ৬ জেলার সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী ৩৫ জন করদাতাকে (২০১৪-’১৫ অর্থবছর) ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে সহকারী কর কমিশনার (প্রশাসন) মোঃ আখেরীজ্জামান জানান, ১৬ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত কুমিল্লা কর ভবনে ৪ দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এতে ইটিআইএন রেজিস্ট্রেশন, ব্যাংকের বুথের মাধ্যমে আয়কর জমা দেয়ার সুযোগসহ প্রবীণ ও মহিলা করদাতাদের জন্য আলাদা বুথের ব্যবস্থা রাখা হয়েছে।

মাসরুর সিটি ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক

সিটি ব্যাংক সম্প্রতি মাসরুর আরেফিনকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে নিয়োগ দিয়েছে। তিনি একই ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

আরেফিন ২০০৭ সালে রিটেইল ব্যাংকিংয়ের প্রধান হিসেবে সিটি ব্যাংকে যোগদান করেন। ১৯৯৫ সালে এএনজেড গ্রীন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে তিনি তার কর্মজীবন শুরু করেন এবং পরবর্তীকালে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক কাতার, আমেরিকান এক্সপ্রেস ব্যাংক ও সিটি ব্যাংক এন.এ. বাংলাদেশ এবং স্থানীয় ইস্টার্ন ব্যাংকে কাজ করেন।

সিটি ব্যাংকে তিনি প্রধান পরিচালন কর্মকর্তার পাশাপাশি প্রধান যোগাযোগ কর্মকর্তারও দায়িত্ব পালন করছেন। একইসঙ্গে তিনি ব্যাংকের মালয়েশিয়ান সাবসিডিয়ারি রেমিট্যান্স প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে নিয়োজিত রয়েছেন।