২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুলিশসহ চারজনের নামে যশোরে চার্জশীট

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ বাঘারপাড়ায় সোনা বহনকারী প্রাইভেটকার ছিনতাই মামলায় পুলিশের দুই কনস্টেবল, জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) এক সদস্যসহ চারজনকে অভিযুক্ত করে বুধবার যশোরের দ্রুত বিচার আদালতে চার্জশীট দিয়েছে ডিবি পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত কিন্তু পূর্ণাঙ্গ ঠিকানা না পাওয়ায় তিনজনের অব্যাহতির আবেদন করা হয়েছে চার্জশীটে। অভিযুক্ত আসামিরা হলো ঝিকরগাছা থানা পুলিশের কনস্টেবল শেখ মিজানুর রহমান, পাবনার সুজানগর থানার কনস্টেবল মোল্যা মোহাম্মাদ রুবায়েত, সাতক্ষীরার এনএসআইর ওয়াচার লিপ্টন মিয়া ও অভয়নগর উপজেলার শংকরপাশার মেছের আলী মল্লিকের ছেলে মোমিন উদ্দিন। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশীট জমা দিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই আবুল খায়ের মোল্যা। মামলার অভিযোগে জানা গেছে, গত ২ সেপ্টেম্বর রাতে বাঘারপাড়ার ভিটেবল্লা ক্যাম্পের পুলিশ একটি প্রাইভেটকার ছিনতাইকালে মিজানুর রহমান নামে এক পুলিশ কনস্টেবলকে আটক করে। এ সময় বেশ কয়েকজন পালিয়ে যায়। এ ব্যাপারে প্রাইভেটকারের মালিক খুলনা কাস্টমস ঘাট এলাকার তৌহিদুর রহমান বাদী হয়ে ৫ জনসহ অপরিচিত কয়েকজনের নামে দ্রুত বিচার আইনে বাঘারপাড়া থানায় একটি মামলা করেন।

ঈদে ঢাকা-রাজশাহী রুটে থাকছে না বিশেষ ট্রেন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে এবারও রাজশাহী-ঢাকা থাকছে না কোন স্পেশাল ট্রেন। তবে যাত্রীদের চাপ সামলাতে ঈদের তিনদিন আগ থেকে আন্তঃনগর ট্রেনে একটি করে বগি যুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। লোকবল ও বগি সঙ্কটের কারণে কোন স্পেশাল ট্রেন দেয়া যাচ্ছে না বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে, রাজশাহী থেকে এবারও কোন স্পেশাল ট্রেন না থাকায় নিয়মিত রেল যাত্রীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। বিশেষ করে দেশের বিভিন্ন কর্মস্থলে থাকা ঘরমুখো মানুষ এ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিনটেনডেন্ট আমজাদ হোসেন জানান, রাজশাহী থেকে ঘরমুখী মানুষের খুব একটা চাপ থাকে না।

তারপরও ইচ্ছে থাকলেও কেবল জনবল ও ট্রেন সঙ্কটের কারণে রাজশাহী-ঢাকা রুটে ঈদ স্পেশাল ট্রেন সার্ভিস চালু করা যাচ্ছে না। এদিকে, ঈদ উপলক্ষে রাজশাহী রেলস্টেশনে ২৩ সেপ্টেম্বর থেকে আগাম টিকিট বিক্রি শুরু হবে। ২৩ সেপ্টেম্বর দেয়া হবে ২৭ সেপ্টেম্বরের টিকেট, ২৪ সেপ্টেম্বর ২৮ সেপ্টেম্বরের টিকেট ও ২৬ সেপ্টেম্বর ২৯ ও ৩০ সেপ্টেম্বরের টিকেট পাওয়া যাবে।