১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিক্ষক দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৬ সেপ্টেম্বর ॥ নিয়মিত ক্লাস, শিক্ষক সঙ্কট, হোস্টেল, ল্যাবরেটরি যন্ত্রপাতি, পরিবহন ও ক্যান্টিন ব্যবস্থা চালুসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে মানববন্ধন করেছে ঠাকুরগাঁও সরকারী কলেজের শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে ঠাকুরগাঁও জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। বক্তারা কোচিং বাণিজ্য বন্ধ, শিক্ষক সঙ্কট নিরসন, পর্যাপ্ত হোস্টেল, শিক্ষার্থীদের যাতায়াতের জন্য পরিবহন ব্যবস্থা, নিয়মিত ক্লাস, স্বতন্ত্র পরীক্ষা হল চালুসহ বিভিন্নœ দাবি তুলে ধরেন।

মা ইলিশ রক্ষায় সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৬ সেপ্টেম্বর ॥ রামগতিতে মেঘনা নদীতে মা ইলিশ ও জাটকা সংরক্ষণ আহরণ নিষেধাজ্ঞা বাস্তবায়ন নিশ্চিতকরণের লক্ষ্যে নীতিমালা ও কৌশল নির্ধারণবিষয়ক মৎস্যজীবী সমাবেশ বুধবার উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি ও জাতীয় মৎস্যজীবী সমিতির উদ্যোগে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আব্দুল ওয়াহেদ।

ময়মনসিংহে কলেজে অগ্নিসংযোগ ॥ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ শহরের বলাশপুরে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে গেছে বিকেবি কলেজের শ্রেণীকক্ষ ও অফিসসহ আসবাবপত্র। এর প্রতিবাদে এবং বিচারের দাবিতে বুধবার দুপুরে শিক্ষার্থীরা কলেজের পাশের সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে। বিকেবি কলেজের অধ্যক্ষ আব্দুল জলিল জানান, মঙ্গলবার মধ্য রাতে বিকেবি কলেজে হঠাৎ আাগুন দেখতে পায় স্থানীয় লোকজন। মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পরে পুরো ক্যাম্পাসে। ফায়ার সার্ভিসের একটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। আগুনে পুড়ে গেছে বেশ কয়েকটি শ্রেণীকক্ষ, অফিস কক্ষ ও আসবাব এবং প্রয়োজনীয় কাগজপত্র। তিনি আরও জানান, গত ৬ মাস আগে কয়েকজন বখাটে কলেজের শিক্ষার্থীদের উত্ত্যক্ত করায় তাদের ডেকে এনে বিচার করা হয়। এরই জের ধরে বখাটেরা কলেজে আগুন ধরিয়ে দিতে পারে এমনটাই ধারণা করছেন তিনি।

বরিশালে কার্গোর ধাক্কায় স্টিমার বিকল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কীর্তনখোলা নদীতে মালবাহী কার্গোর ধাক্কায় প্যাডেল ভেঙ্গে বিকল হয়েছে ঢাকাগামী যাত্রীবাহী স্টিমার সার্ভিস পিএস মাহ্সুদ। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে।

বিআইডব্লিউটিসির বরিশাল ঘাটের সুপারভাইজার আব্দুল্লাহ আল মামুন জানান, মোরেলগঞ্জ থেকে ঢাকাগামী স্টিমার পিএস মাহ্সুদ বরিশাল ঘাট থেকে ছেড়ে কিছুদূর যাওয়ার পর পরই মালবাহী কার্গো সুগন্ধা স্টিমারের চাকায় আঘাত হেনে আটকে পড়ে। এতে যাত্রীবাহী স্টিমারটি অচল হয়ে যায়। স্টিমারের যাত্রীদের নিরাপদে লঞ্চযোগে গন্তব্যের উদ্দেশে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, মেরামত করে স্টিমারটি সচল হতে ২/৩দিন সময় লাগবে।

শেরপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৬ সেপ্টেম্বর ॥ শেরপুরের শ্রীবরদীতে সিয়াম (৬) নামে এক শিশু পুকুরের পানিতে ডুবে মারা গেছে। বুধবার সকালে তার বাড়ির পাশে পুকুরে ওই ঘটনা ঘটে। সিয়াম পৌর শহরের নয়াপাড়া মহল্লার চিঙ্গু মিয়ার পুত্র।