১৭ সেপ্টেম্বর ২০১৫

যাদুরচরে বিএনপি সম্মেলন প- ॥ নেতাদের পলায়ন

স্টফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়ন বিএনপির সম্মেলনে ভোটের মাধ্যমে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত না করে পছন্দের ব্যক্তিদের দিয়ে পকেট কমিটি গঠনের অভিযোগে মঙ্গলবার সন্ধ্যার দিকে ব্যাপক হাঙ্গামা হয়েছে। ইউনিয়নের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে পকেট কমিটি গঠনকারী উপজেলা বিএনপি আহ্বায়ককে মারধর করলে সম্মেলন প- হয়ে যায়। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা বেশকিছু চেয়ার ভাঙ্গচুর ও অভিযুক্ত নেতাদের ধাওয়া করে। চরম উত্তেজনার সৃষ্টি হলে নেতারা সম্মেলন ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যাদুরচর ঈদগা মাঠে ইউনিয়ন বিএনপির সম্মেলনে ওই ঘটনা ঘটে।

লালমনিরহাটে ইউপি চেয়ারম্যানকে হত্যা চেষ্টা ॥ আটক ৪

নিজস্ব সংবাদাদাতা, লালমনিরহাট, ১৬ সেপ্টেম্বর ॥ বড়ভাই আওয়ামী লীগ নেতা সামছুল ইসলাম সুরুজ হত্যার ১২ বছর পর একই কায়দায় তার ছোট ভাই কমলাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান শওকত আলীকে একদল দুষ্কৃতকারী মঙ্গলবার রাতে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যার চেষ্টা করেছে। অল্পের জন্য প্রাণে বেঁচে যায়। এ ঘটনায় পুলিশ রাতেই মতি মিয়া, নুরুল হক, সেলিম হক ও আব্দুল জলিলকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চেয়ারম্যান শওকত প্রতিদিন কাজ শেষ করে মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পখে চড়িতাবাড়ি বাজার এলাকায় একদল দুর্বৃত্ত তার গতি রোধ করে। কোন কিছু বুঝে উঠার আগেই তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এতে তার বাম হাত ও পিঠে মারাত্মক জখম হয়। তার চিৎকারে এলাকাবাসী ছুটে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তাকে আদিতমারী উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

সিলেটে হত্যা মামলায় একজনের ফাঁসি, যাবজ্জীবন দুই

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ মনির আহমেদ পাটোয়ারী বিয়ানীবাজারে কামরুল হাসান হত্যা মামলায় চাচাত ভাইসহ তিন সহোদরের এক জনের ফাঁসি ও দুইজনকে যাবজ্জীবন কারাদ-ের আদেশ প্রদান করেন। ফাঁসির দ-প্রাপ্ত মঈজ উদ্দিন বিয়ানীবাজার উপজেলার কসবা গ্রামের মনজ্জির আলীর ছেলে।

যাবজ্জীবন দ-প্রাপ্তরা হলেন মঈজ উদ্দিনের সহোদর জালাল উদ্দিন ও চাচাত ভাই শফিক উদ্দিনের ছেলে সাহেল। পাশাপাশি রায়ে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম দণ্ডাদেশ প্রদান করা হয়েছে।

কুড়িগ্রামে চোরাই পণ্য উদ্ধার ॥ আটক তিন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ নাগেশ্বরীতে এনএসআই ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় মসলাসহ ১০ লক্ষাধিক টাকার বিভিন্ন প্রকার সামগ্রী জব্দ করা হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়। বুধবার সকাল সাড়ে ১০টায় কুড়িগ্রাম এনএসআইয়ের সহকারী পরিচালক শওকত ইসলাম ও ফিল্ড অফিসার লুৎফর রহমান নাগেশ্বরী থানা পুলিশকে সঙ্গে নিয়ে নাগেশ্বরী গরুহাটির পাশে একটি গোডাউনে অভিযান চালায়।

সিপিবি-বাসদের সড়ক অবরোধে লাঠিচার্জ ॥ আহত ২০

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবি-বাসদের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রংপুরে মহাসড়ক অবরোধ কর্মসূচী চলাকালে পুলিশের লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপে কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ বাসদ সিপিবির ১৫ নেতাকর্মীকে আটক করেছে।

এই দুই দলের নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে সকাল থেকেই মিঠাপুকুরের শাপলা চত্বরে জমায়েত হতে থাকে। বেলা সাড়ে ১১টায় ঢাকা-রংপুর মহাসড়কে অবরোধ করে সেখানে বিক্ষোভ শুরু করলে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় সড়কের দু’ধারে প্রচুর যানবাহন আটকা পড়ে। পুলিশ তাদের সড়কের কিছু অংশ ছেড়ে দেয়ার অনুরোধ জানালে তারা তাতে কর্ণপাত করেনি। একপর্যায়ে সেখানে এক পদস্থ কর্মকর্তার গাড়ি আটকা পড়লে পুলিশ ওই গাড়িটি ছেড়ে দেয়ার জন্য তাদের অনুরোধ জানায়। কিন্তু তাতেও সাড়া দেয়নি তারা।