১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিদ্যুতস্পৃষ্টে চাচা ভাতিজাসহ নিহত আট

জনকণ্ঠ ডেস্ক ॥ গাইবান্ধায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে চাচা-ভাতিজার মৃত্যু হয়েছে। এছাড়া কিশোরগঞ্জে যুবক, ভালুকায় মহিলা, রাজবাড়ীতে কিশোর, নীলফামারীতে ব্যবসায়ী, দৌলতপুরে মহিলা, বাহ্মণবাড়িয়ায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের।

গাইবান্ধা ॥ সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের চকচকা গ্রামে বিদ্যুতপৃষ্টে কাওছার মিয়া (৪৫) ও তার ভাতিজা কিশোর নাসিম মিয়া (১১) নিহত হয়েছেন। এ সময় প্রতিবেশী আনারুল হক ও আল-আমিন নামে দুই যুবক গুরুতর আহত হন।

কাওছার মিয়া ওই গ্রামের আকতার মিয়ার ছেলে ও নাসিম আবদুল কাইয়ুমের ছেলে।

স্থানীয়রা জানান, কাওছার মিয়া মঙ্গলবার দুপুরে নিজ বাড়িতে বিদ্যুত লাইন মেরামত করতে গিয়ে হঠাৎ বিদ্যুতস্পৃষ্টে মারা যান। পরদিন বুধবার দুপুরে তার ভাতিজা নাসিম মিয়া নিজ বাড়িতে টেলিভিশন দেখার জন্য সুইচ দিচ্ছিলেন। এ সময় বিদ্যুতপৃষ্ট হয়ে তিনিও ঘটনাস্থলে মারা যান।

কিশোরগঞ্জ ॥ অষ্টগ্রামে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মকবুল হোসেন (১৯) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার দেওঘর ইউনিয়নের মধ্য আলীনগর গ্রামের আক্কাছ আলীর ছেলে বলে জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, মকবুল বুধবার সকালে পার্শ্ববর্তী পশ্চিম আলীনগর গ্রামের মহর আলীর বাড়িতে একটি নারিকেল গাছের পাতা কাটতে যায়। এ সময় নারিকেল গাছের সঙ্গে বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুতস্পৃষ্ট হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ভালুকা, ময়মনসিংহ ॥ ভালুকা উপজেলার ঝাটিয়া গ্রামে মঙ্গলবার সন্ধায় বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে ওই গ্রামের হাতেম আলীর স্ত্রী আনোয়ারা খাতুন (৪০) ঘটনাস্থলেই মারা যায়।

রাজবাড়ী ॥ বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের নারুয়া গ্রামে বুধবার দুপুরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে নুরুল ইসলাম (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তার বাড়ি একই উপজেলায়। জানা গেছে, ঝাড়ের বাঁশ কাটার সময় হঠাৎ কাঠের বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে বাঁশের ওপর পড়লে তিনি বিদ্যুতস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।

নীলফামারী ॥ রেজোয়ান (২৮) নামের এক পাদুকা ব্যবসায়ী বিদ্যুতের তারে জড়িয়ে নিহত হয়েছেন। ডোমার উপজেলার কেতকীবাড়ি ইউনিয়নের চান্দখানা হাজীপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত রেজোয়ান ওই গ্রামের মৃত বাবুলের পুত্র। জানা গেছে, মঙ্গলবার রাত ১১টার দিকে রেজোয়ান তার জমিতে বৈদ্যুতিক পাম্প দ্বারা সেচ দিতে যান। পাম্পের সুইস অন করলে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। ভেজা হাতে সংযোগ ঠিক করতে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।

দৌলতপুর, কুষ্টিয়া ॥ দৌলতপুরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে নাজমা খাতুন (২৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। সে উপজেলার পিয়ারপুর ইউনিয়নের মাদিয়া গ্রামের মোহন আলীর স্ত্রী। বুধবার দুপুর সোয়া ১টার দিকে উপজেলার পিয়ারপুর ইউনিয়নের মাদিয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, গৃহবধূ নাজমা খাতুন টেলিভিশন চলা অবস্থায় ডিসের সংযোগ দিতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ব্রাহ্মণবাড়িয়া ॥ বুধবার দুপুরে শহরের কে. দাস মোড়ে একটি নির্মাণাধীন বহুতল ভবনে রড ওঠানোর সময় বিদ্যুতস্পৃষ্টে একজন নিহত এবং একজন আহত হয়েছে। নিহতের নাম সুমন মিয়া। তার বাড়ি সদর উপজেলার বাকাইল গ্রামে। প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর আড়াইটায় নিউ ঝলক জুয়েলার্সের চারতলার ছাদের কাজ করার জন্য নিচ থেকে লোহার রড উপরে ওঠানোর সময় ১১ কিলোভোল্ট বিদ্যুতের তারে স্পর্শ হয়ে সুমন ও এমদাদুল ইসলাম গুরুতর আহত হয়। তাদের আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেয়ার পথে সুমন মারা যায়।