২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নকল সন্ধিসুধা তেল বিক্রি

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৬ সেপ্টেম্বর ॥ ভারতীয় সন্ধিসুধা জয়েন্ট পেইন রিলিফ তেল নকল বিক্রির অভিযোগ পাওয়া গেছে বাংলাদেশী সরবরাহকারী প্রতিষ্ঠান এশিয়ান এস্কাই শপের বিরুদ্ধে। ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকার বাসিন্দা বিপুল ঘোষ এ অভিযোগ করেন।

তিনি জানান, ১২ দিন আগে কুরিয়ারে করে মোট দুই হাজার পাঁচশ ষাট টাকা খরচ করে ঢাকার হাতিরপুলের মোতালেব প্লাজায় অবস্থিত তেলটির বাংলাদেশী পরিবেশক এশিয়ান এস্কাই শপের মাধ্যমে আনুমানিক আধা লিটার ওজনের তেল সংগ্রহ করেন। কিন্তু ব্যবহার করতে গিয়ে দেখেন সরবরাহ করা তেল নকল। পরে তিনি এশিয়ান এস্কাই শপের কাছে এ ব্যাপারে অভিযোগ করলে তাকে মঙ্গলবার কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আরও আধা লিটার পরিমাণ তেল পাঠানো হয়। বিপুল ঘোষ বলেন, দ্বিতীয় দফায় পাঠানো তেল পরীক্ষা করে দেখা গেছে সেটিও নকল। শুধু সরিষার তেলের সঙ্গে কর্পুর মিশিয়ে তা সন্ধিসুধা জয়েন্ট পেইন রিলিফ তেল হিসেবে চালিয়ে দেয়া হযেছে। তিনি আরও বলেন, এ প্রতারক চক্রের মুখোশ খুলে দেয়া না হলে দেশের আপামর জনগণ এদের দ্বারা প্রতারিত হয়ে আর্থিক ক্ষতির সম্মুখীন হবে। অভিযোগ সম্পর্কে এশিয়ান এস্কাই শপের সত্ত্বাধিকারী রতন সরকার বলেন, এগুলো ভারত থেকে আমদানি করা হয়। এ তেল প্যাকেট আকারে আমাদের কাছে আসে। তেল পরিবর্তনের কোন সুযোগ আমাদের নেই। তেল যদি পছন্দ না হয়ে থাকে তাহলে আমি ওনার (বিপুল ঘোষ) টাকা ফেরত দিয়ে দেব বলে প্রতিশ্রুত দিয়েছি।

রাজন হত্যা মামলার চার্জ গঠনের শুনানি ২২ সেপ্টেম্বর

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শিশু শেখ সামিউল আলম রাজন হত্যা মামলার অভিযোগ (চার্জ) গঠনের শুনানি পিছিয়ে আগামী ২২ সেপ্টেম্বর পুনর্নির্ধারণ করেছে আদালত। বুধবার চার্জ গঠনের শুনানির দিন ধার্য ছিল। তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী না থাকায় তা পিছিয়ে ২২ সেপ্টেম্বর পুনর্নির্ধারণ করেন সিলেটের মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা। আদালত পলাতক তিন আসামির জন্য আইনজীবী নিয়োগ দিতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছে বলে জানান মামলার বাদী নিহত রাজনের বাবা শেখ আজিজুল আলমের আইনজীবী এ্যাডভোকেট শওকত আলী।

৯ ঘণ্টা তীব্র যানজট, যাত্রীদের দুর্ভোগ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১৬ সেপ্টেম্বর ॥ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুইটি স্থানে সড়ক দুর্ঘটনার কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়। মঙ্গলবার রাত তিনটার দিকে মহাসড়কের টাঙ্গাইলের রাবনা বাইপাস এলাকায় বাস ও লরি এবং মির্জাপুর উপজেলার জামুর্কীতে মাল ভর্তি দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের পর যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এই যানজট একপর্যায় বঙ্গবন্ধু যমুনা সেতু পূর্বপার থেকে গাজিপুরের কালিয়াকৈর চন্দ্রা পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার এলাকায় বিস্তৃতি ঘটে। যানজট বুধবার বেলা বারটা পর্যন্ত প্রায় ৯ ঘণ্টা স্থায়ী হয়। এতে উত্তরবঙ্গ থেকে আসা শত শত ট্রাক ভর্তি গরু ব্যবসায়ী এবং সাধারণ যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

রাত চারটার দিকে দুর্ঘটনাকবলিত বাস, লরি ও ট্রাক মহাসড়ক থেকে পুলিশ সরিয়ে নেয়ার পর থেমে থেমে যান চলাচল শুরু হয়। সকাল বারটা পর্যন্ত এই যানজট স্থায়ী থাকে। দুপুর বারটার পর থেকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

টাঙ্গাইলগামী আরাফাত এন্টারপ্রাইজের ট্রাক চালক মুস্তাকিন ও চালক লিপু মিয়া বলেন, রাত তিনটার দিকে মহাসড়কের চন্দ্রা এলাকায় যানজটে পড়েন। ছয় ঘণ্টা পর সকাল নয়টার দিকে মির্জাপুর বাইপাস পোস্টকামুরী চড়পাড়া এলাকা পর্যন্ত আসতে পেরেছেন বলে জানান।

যৌন হয়রানি ॥ মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৬ সেপ্টেম্বর ॥ সাদুল্যাপুর উপজেলায় তৃতীয় শ্রেণীর ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে বুধবার খন্দকার আবু বক্কর সিদ্দিক নামে এক মাদ্রাসা শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত খন্দকার আবু বক্কর উপজেলার কিশামত বাগচি সিদ্দিকীয়া দ্বি-মুখি সিনিয়র আলিম মাদ্রাসার এবতেদায়ী শাখার প্রধান শিক্ষক। জানা গেছে, খন্দকার আবু বক্কর সিদ্দিক বৃহস্পতিবার মাদ্রাসার তৃতীয় শ্রেণীর ওই ছাত্রী আরবী ক্লাসে পড়া দিতে না পারায় তাকে কাছে ডেকে নিয়ে তার শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয়। ওই ঘটনার পর ওই ছাত্রী মাদ্রাসায় আসা বন্ধ করে দেয়। পরে বাড়িতে তার অভিভাবকরা মাদ্রাসায় না যাওয়ার কারণ জানতে চাইলে ছাত্রীটি শিক্ষকের অপকর্মের কথা প্রকাশ করে।