১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাদক পাচারকারী-পুলিশ গুলিবিনিময়

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৬ সেপ্টেম্বর ॥ মঙ্গলবার গভীর রাতে দুর্গাপুর সীমান্তে মাদক পাচাকারীদের সঙ্গে ডিবি পুলিশের সাত রাউন্ড গুলি বিনিময় হয়েছে। এ সময় মাদক ব্যবসায়ীরা ৬৫০ বোতল ফেনসিডিল ফেলে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। জানা গেছে, আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের মালদই সতী নদীর সেতুতে গভীর রাতে এই গুলি বিনিময়ের ঘটনা ঘটে। ডিবি পুলিশের এসআই মিজানুর রহমান জানান, দুর্গাপর ও মোগলহাট সীমান্তে মাদক ব্যবসা এখন ওপেন। রাতে খবর আসে একটি বড় মাদকের চালান পাচার হবে। তাই ফোর্স নিয়ে মালদই সতী নদীর সেতুর নিচে যাওয়া হয়। গভীর রাতে মাদক পাচারকারী দল সন্দেহে চ্যালেঞ্জ করা হয়। তখন তারা গুলি চালায়। এ সময় ডিবি পুলিশও সাত রাউন্ড ফাঁকা গুলি চালায়। মাদক পাচারকারীরা নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে পালিয়ে যায়। সেখানে পরিত্যক্ত অবস্থায় ৬৫০ বোতল ফেনসিডিল পাওয়া যায়।

দিনাজপুরে সাংবাদিক লাঞ্ছিত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ প্রকাশ্য সাংবাদিকদের অপমান করলেন দিনাজপুর শিক্ষাবোর্ডের কর্মকর্তারা। এ সময় দায়িত্বরত সাংবাদিক ও ক্যামেরাপার্সনদের মাঠ থেকে বের হয়ে যাওয়ার ঘোষণাও দেয়া হয়। আর সাংবাদিকরা যাতে করে মাঠে প্রবেশ করতে না পারে সেজন্য স্কাউটদের নির্দেশ দেয়া হয়। ব্যবস্থাপনা কমিটির অদক্ষতা, অভিজ্ঞতার অভাবে আমন্ত্রিত সাংবাদিক এবং ইলেকট্রনিক মিডিয়ার ফটো সাংবাদিকরা অনুষ্ঠানের ছবি ও তথ্য সংগ্রহ করতে পারেননি। উপরšুÍ আয়োজকদের পক্ষ থেকে উপস্থিত সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা এবং কটু মন্তব্য করা হয়। এ পরিবেশে সাংবাদিক এবং ইলেকট্রনিক মিডিয়ার ফটো সাংবাদিকরা বাধ্য হয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে বাধ্য হয়। বুধবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে ৪৪তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। সাংবাদিকদের অপমান করায় তাৎক্ষণিকভাবে সাংবাদিকরা অনুষ্ঠান বয়কট করে।

শেরপুর জেলা কল্যাণ সমিতির নির্বাহী কমিটি গঠন

ঢাকায় শেরপুর জেলা কল্যাণ সমিতির নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি আইবিএ কাফেটারিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সমিতির ৫১ সদস্যবিশিষ্ট নির্বাহী কমিটি সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এতে সভাপতি প্রফেসর ড. একেএম সাইফুল মজিদ পরিচালক, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মহাসচিব প্রকৌশলী মোঃ আব্দুর রাজ্জাক, নির্বাহী প্রকৌশলী, ডিপিডিসি নির্বাচিত হয়েছেন। সভায় শেরপুর জেলার কল্যাণ ও উন্নয়নের প্রত্যয় ব্যক্ত করা হয়। -বিজ্ঞপ্তি।