২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদের পাঁচফোঁড়নে কণা ও ইমন

ঈদের পাঁচফোঁড়নে কণা ও ইমন

সংস্কৃতি ডেস্ক ॥ দেশের অন্যতম অনুষ্ঠান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন প্রতিবারের মতো এবারও ঈদ-উল-আযহা উপলক্ষে নির্মাণ করেছে ঈদের বিশেষ ‘পাঁচফোঁড়ন’। অনুষ্ঠানটি দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায় নিয়মিতভাবে প্রচার হচ্ছে। ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজানো হয়েছে এবারের ঈদের বিশেষ ‘পাঁচফোঁড়ন’। অনুষ্ঠানটি এটিএন বাংলায় ঈদের দ্বিতীয় দিন রাত ৮-৫০ মিনিটে প্রচারিত হবে। অনুষ্ঠানটি পরিবেশিত হবে কেয়া কসমেটিকস্ লিমিটেডের সৌজন্যে।

এই প্রথম মডেল তারকা, নায়ক ঈমন ও জনপ্রিয় সঙ্গীত শিল্পী কণা একসঙ্গে অভিনয় করেছেন। এতে ঈমন ও কনা এই অনুষ্ঠানে দু’জন বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন। বন্ধু হলেও তারা দু’জন দু’জনকে ভালবাসে। তাদের একদিনের ভালবাসার গল্প নিয়েই তৈরি হয়েছে এবারের পাঁচফোঁড়ন। আর তাদের এই ভালবাসার গল্পের ফাঁকে ফাঁকে ঘটতে থাকে বিচিত্র সব ঘটনা।

এবারের পাঁচফোড়নে গান থাকছে তিনটি। একটি গেয়েছেন এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী কনা। গানটির সঙ্গীতায়োজন করেছেন সাজিদ সরকার, কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। আর একটি গান গেয়েছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। চঞ্চলের গাওয়া ভূপেন হাজারিকার প্রতিধ্বনি গানটির চমৎকার ও নান্দনিক চিত্রায়ন অনুষ্ঠানে ভিন্ন আবহের সৃষ্টি করেছে। সঞ্চালনার পাশাপাশি কনা ও ঈমনকে দিয়ে চিত্রায়ন করা হয়েছে একটি ভালবাসার গান। চিত্রায়নের বৈচিত্র্য ও শিল্পীদের চমৎকার অভিনয় সমৃদ্ধ গানটি দর্শকদের আনন্দ দেবে। থাকছে জনপ্রিয় অভিনেত্রী অপি করিমের পরিবেশনায় একটি দৃষ্টিনন্দন নৃত্য। কবি গুরুর একটি গানের সঙ্গে ব্যতিক্রমী কম্পোজিশনে অপি করিমের সঙ্গে এই নৃত্যে অংশগ্রহণ করেছে একদল নৃত্যশিল্পী।

ব্যতিক্রমী সাইকেল ও সাইকেল চালনার ওপর রয়েছে একটি মজাদার রিপোর্টিং। রয়েছে মিউজিকের তালে তালে রান্নার ওপর একটি বিশেষ পর্ব ‘মিউজিক্যাল ব্রেকফার্স্ট’। পাঁচফোড়ন যেহেতু বিশেষ দিন উপলক্ষে নির্মিত হয় তাই বিশেষ দিনকে নিয়ে পাঁচফোড়নে বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক ও রসাত্মক নাট্যাংশ থাকে। এবারও কোরবানি ঈদ ও অন্যান্য বিষয়ের ওপর বেশ ক’টি নাট্যাংশ রয়েছে। এতে অভিনয় করেছেন- কেএ সফিরোজ, জিল্লুর রহমান, কামাল বায়েজিদ, বিলু বড়ুয়া, তারিখ স্বপন, মুকুল সিরাজ, পরেশ আচার্য, সুভাশিষ ভৌমিক, মামুনুল হক টুটু, মতিউর রহমান, আনোয়ার শাহী, জামিল, সজল, সঞ্জয়, গুলশান আরা, বাহার, রবিন, নিসা, নজরুল ইসলাম, ফাহিম, ফরিদ, আনিলা, মৌসুমী প্রমুখ।