২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘স্বপ্ন’ নিয়ে রোমান-বেলী

সংস্কৃতি ডেস্ক ॥ দিনদিন ভিডিওনির্ভর হয়ে পড়ছে আমাদের সঙ্গীত অঙ্গন। তবে ভাল কনটেন্টের অভাবে এসব মিউজিক ভিডিও যেমন সমালোচনার স্বীকার হচ্ছে। তেমনি অদক্ষ এবং অনভিজ্ঞ পরিচালকদের দ্বারা নির্মিত হওয়ায় এ বিষয়টি নিয়ে দর্শকদের মধ্যে বিরুক্তিও লক্ষ্য করা যাচ্ছে। তা সত্ত্বেও দু’একজন তরুণ ও মেধাবী পরিচালক নতুন নতুন জনপ্রিয় গানের নান্দনিক মিউজিক ভিডিও তৈরি প্রশংসিতও হয়েছেন। এমনি একজন পরিচালক রেহমান খলিল। সম্প্রতি উদীয়মান কণ্ঠশিল্পী রোমান ও পাওয়ার ভয়েস সেরা বেলী আফরোজের গাওয়া ‘স্বপ্ন যে তোর’ গানটির ভিডিওর শূটিং শেষ হয়েছে। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন তরুণ মেধাবী নির্মাতা রেহমান খালিল।

এ প্রসঙ্গে পরিচালক জানিয়েছেন ঈদ-উল-আযহাকে সামনে রেখে ‘স্বপ্ন’ নামের অডিও এ্যালবামে রোমান ও বেলী আফরোজের গাওয়া এই গানটি দেশের মনোরম ও দৃষ্টিনন্দন লোকেশনে শূটিং শেষ করেছেন তিনি। নির্মাতা রেহমান খলিল আরও জানিয়েছেন বেসরকারী টিভি চ্যানেলে প্রচারের লক্ষ্যে তৈরি মিউজিক ভিডিওটি নির্মাণ করা হয়েছে। এতে মডেল হিসেবে অভিনয় করেছেন চলচ্চিত্র নায়িকা রাবিনা বৃষ্টি ও শিল্পী রোমান নিজে। আগামী কয়েকদিনের মধ্যেই দেশের সব ক’টি চ্যানেলেই দেখা যাবে এই ব্যতিক্রমী মিউজিক ভিডিওটি। প্রসঙ্গত নির্মাতা রেহমান খলিল ইতোমধ্যে বেশ কিছু নাটক নির্মাণ করে আলোচনায় এসেছেন। তার নির্মিত ব্যতিক্রমী এই মিউজিক ভিডিওটি দর্শকরা পছন্দ করবেন বলে তিনি আশাবাদী। তবে মিউজিক ভিডিওটি প্রচার হলেই বোঝা যাবে তার প্রত্যাশা কতটা স্বার্থক।

ছায়ানটের শরতের অনুষ্ঠান

ষড়ঋতুর রঙ্গমঞ্চ এই বাংলাদেশ। ঋতুচক্রের বর্ষ পরিক্রমায় বর্ষার পরেই শরতের আগমন। শান্ত স্নিগ্ধতায় এ ঋতুতে নেই মলিনতা, আছে আনন্দ আর অনাবিল উচ্ছ্বাস। শরতের আগমন উপলক্ষে প্রতিবারের মতো এবারও বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে ছায়ানট। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুল তলায় আগামীকাল সকাল ৭টায় শুরু হবে এ অনুষ্ঠান।-বিজ্ঞপ্তি