২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হিথরো বিমানবন্দর থেকে গাড়ি চালিয়ে মাকে নিয়ে গেলেন তারেক

বিডিনিউজ ॥ স্বাস্থ্য পরীক্ষার জন্য যুক্তরাজ্য পৌঁছেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানিয়েছেন ছেলে তারেক রহমান। বুধবার ভোরে লন্ডনের হিথরো বিমানবন্দরে নামার পর নিজে গাড়ি চালিয়ে মাকে হোটেল সোফিটেলে নিয়ে যান তারেক। খালেদা জিয়া আপাতত এই হোটেলে উঠলেও পরে আবাস পাল্টাবেন বলে প্রবাসী বিএনপি নেতারা জানিয়েছেন। বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে তারেকের সঙ্গে ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়ছার আহমেদ।

বিএনপির কয়েকশ’ নেতাকর্মী বিমানবন্দরের বাইরে উপস্থিত ছিলেন সেখানে দলীয় চেয়ারপার্সনকে স্বাগত জানাতে। অন্যদিকে বিক্ষোভ জানাতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রবাসী নেতাকর্মীরা। স্বাস্থ্য পরীক্ষার জন্য গেলেও এবার লন্ডনেই ছেলে, পূত্রবধূ ও নাতনিদের সঙ্গে ঈদ-উল-আজহা উদযাপন করবেন খালেদা। ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই মেয়েও থাইল্যান্ড থেকে লন্ডনে গেছেন। বিএনপি নেতা মালেক বলেন, সফরকালে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন খালেদা জিয়া, সভা করবেন দলের যুক্তরাজ্য শাখার নেতাদের সঙ্গে। ঈদের দিন কমিউনিটি নেতাদের সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। এদিকে খালেদা যেখানে কর্মসূচীতে যাবেন, সেখানে প্রতিবাদ কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক বলেন, “তিনি যেখানে সভা করবেন, সেখানেই প্রতিবাদ জানাব আমরা। বিশেষ করে ব্রিটিশ সরকারের কারও কাছে তিনি তদ্বির করলে।” খালেদা পৌঁছার সময় হিথরো বিমানবন্দরের বাইরে বিক্ষোভের নেতৃত্বে ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ছাড়াও সৈয়দ সাজিদুর রহমান ফারুক, আনোয়ার-উজ্জামান চৌধুরী, হাবিবুর রহমান হাবিব প্রমুখ। আওয়ামী লীগ নেতারা বলে আসছেন, খালেদা জিয়া ‘ষড়যন্ত্র’ করতেই লন্ডন যাচ্ছেন। ঢাকা থেকে মঙ্গলবার রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যুক্তরাজ্যে রওনা হয়েছিলেন বিএনপি চেয়ারপার্সন। দুবাইয়ে দুই ঘণ্টার যাত্রাবিরতির পর বুধবার সকালে লন্ডন পৌঁছান তিনি। তার প্রেসসচিব মারুফ কামাল খান জানান, নেত্রীর চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য চিকিৎসকদের সঙ্গে সাক্ষাতের সময়ও ঠিক করা হয়েছে।