২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুকুরের মুখ থেকে উদ্ধারকৃত নবজাতকের চিকিৎসায় মেডিক্যাল বোর্ড গঠন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর পুরনো বিমানবন্দরের জঙ্গলে কুকুরের মুখ থেকে উদ্ধারকৃত নবজাতক কন্যাটি সুস্থ ও স্বাভাবিক রয়েছে। নবজাতকের চিকিৎসায় ৯ সদস্যের শক্তিশালী মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। চিকিৎসকরা নবজাতকের সর্বক্ষণিক খোঁজখবর রাখছেন। যদিও এখন পর্যন্ত হতভাগ্য নবজাতকের পিতামাতা বা আত্মীয়স্বজন কারও সন্ধান মেলেনি। নবজাতক উদ্ধারের ঘটনায় পুলিশের তরফ থেকে কাফরুল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। প্রকৃত পিতামাতা না পাওয়া গেলে আদালতের ওপর নির্ভর করছে নবজাতকের ভাগ্য।

বুধবার মেডিক্যাল বোর্ডের প্রধান ডাঃ আবিদ হোসেন মোল্যা হাসপাতালে সাংবাদিকদের জানান, নবজাতকটি সুস্থ ও স্বাভাবিক আছে। তবে নবজাতকের শরীরের ইনফেকশন হওয়ার শঙ্কা থেকেই যাচ্ছে। যদিও যথাসাধ্য চেষ্টা চলছে, যাতে নবজাতকের শরীরের ইনফেকশন না হয়। ইতোমধ্যেই নবজাতককে সংক্রামক ব্যাধি প্রতিরোধক ভ্যাকসিন দেয়া হয়েছে। পোকামাকড় ও কুকুরের কামড়ে নবজাতকের মুখের কিছু অংশ ক্ষতবিক্ষত হয়েছে। এছাড়া কুকুর বা পোকামাকড়ে নবজাতকের বাঁম হাতের ২টি আঙ্গুল খেয়ে ফেলেছে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর কাফরুল থানাধীন পূর্ব শেওড়াপাড়ার ডরিন গার্মেন্টসের পেছনে পুরনো বিমানবন্দরের রানওয়ের উত্তর পাশের শেষ প্রান্ত এলাকার জঙ্গল থেকে নবজাতকটি উদ্ধার হয়। এলাকাটিতে অনেক মানুষই যাতায়াত করতে পারে।

নির্বাচিত সংবাদ