২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আর্সেনালের যাত্রা শুরু হার দিয়ে

আর্সেনালের যাত্রা শুরু হার দিয়ে

অনলাইন ডেস্ক ॥ আর্সেনালের শুরুটা হয়েছে হার দিয়ে। আত্মঘাতী গোল আর অলিভিয়ে জিরুদের লালকার্ডে প্রথমার্ধেই পিছিয়ে পড়েছিল আর্সেনাল জাগরেবের কাছে। দ্বিতীয়ার্ধেও ঘুরে দাঁড়াতে না পারায় চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে তাদের শুরুটা হয়েছে হার দিয়ে। দিনামো জাগরেবের মাঠে ২-১ গোলে হেরেছে আর্সেন ভেঙ্গারের দল।

প্রিমিয়ার লিগের সর্বশেষ দুই ম্যাচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে ক্রোয়েশিয়াতে পা রেখেছিল আর্সেনাল। কিন্তু ফরোয়ার্ডদের ভুল আর সুযোগ নষ্টের কারণে হেরে গেছে ইউরোপ সেরার আসরে ২০০৬ সালে একমাত্র ফাইনাল খেলা দলটি।

বুধবার রাতে ‘এইচ’ গ্রুপে নিজেদের মাঠে জাগরেব সপ্তম মিনিটেই আক্রমণে যায় কিন্তু সাফল্য মেলেনি। দুই মিনিট পর আর্সেনালের সান্তিয়াগো কাজোরলার ক্রসে জিরুদ মাথা ছোঁয়ালেও বল ঠিকানা খুঁজে পায়নি।

মেসুট ওজিল-কাজোরলা মিলে মাঝ মাঠ ধরে রাখায় আর্সেনালের আক্রমণের পথটা সহজ হয়ে যায়। সপ্তদশ মিনিটে কাজোরলা আরেকটি সুযোগ তৈরি করে দেন আলেক্সিস সানচেসকে কিন্তু চিলির ফরোয়ার্ডের হেড দলকে এগিয়ে নিতে পারেনি।

অষ্টাদশ মিনিটে ছোট বক্সের কাছাকাছি থেকে জিরুদ এবং এর একটু পরই ম্যাথিউ দেবুশি লক্ষ্যভ্রষ্ট শট নিলে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সফল দলটির হতাশা আরও বাড়ে।

বলের নিয়ন্ত্রণ আর আক্রমণে এগিয়ে থাকা আর্সেনাল প্রথমার্ধে বড় ধাক্কাটি খায় ২৪তম মিনিটে। জাগরেবের জোসিপ পাইভারিচকে আটকাতে গিয়ে উল্টো আত্মঘাতী গোল করে বসেন ইংলিশ মিডফিল্ডার অ্যালেক্স অক্সলেড চেম্বারলিন। ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ে আর্সেনাল।

৪০তম মিনিটে আরেকটি ধাক্কায় আর্সেনাল আরও কোণঠাসা হয়ে যায়। বক্সের বেশ বাইরে বল নিয়ন্ত্রণের লড়াইয়ে প্রতিপক্ষের আইভো পিন্টোকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জিরুদ।

সমতায় ফিরতে আর্সেনাল দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণের ধারায় থাকে; কিন্তু লরাঁ কোসিয়েনলির হেড, ওজিলের শট ঠিকানা খুঁজে পায়নি। অন্যদিকে ৫৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় স্বাগতিকরা; পাওলো মাচাদোর কর্নারে হেড দিয়ে লক্ষ্যভেদ করেন ফেরনান্দেস জুনিয়র।

৬৪তম মিনিটে অক্সলেড চেম্বারলিনের বদলি হিসেবে নামা থিও ওয়ালকটের হাত ধরে গোলের অপেক্ষা ঘোচায় আর্সেনাল। ৭৯তম মিনিটে সানচেসের কাছ থেকে পাওয়া বল ডান পায়ের শটে জাগরেবের জালে জড়ান এই ইংলিশ স্ট্রাইকার।

একটু পরই ভেঙ্গারের দলের সমতায় ফেরার একটি সুযোগ নষ্ট হয়। জোয়েল ক্যাম্পবেলের থ্রুয়ে ওয়ালকট হেড করলেও লাভ হয়নি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গাব্রিয়েল পাউলিস্তার হেড লক্ষ্যভ্রষ্ট হলে শেষ আশাটাও ভেস্তে যায় আর্সেনালের।