১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বড় জয়

চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বড় জয়

অনলাইন ডেস্ক ॥ ইউরোপ সেরার মঞ্চে বিজয়ী বেশে যাত্রা শুরু করেছে চেলসি। ইসরাইলের ক্লাব মাকাবি তেল আবিবকে সহজেই ৪-০ গোলে হারিয়েছে জোসে মরিনিয়োর দল।

প্রিমিয়ার লিগের প্রথম পাঁচ রাউন্ডে মাত্র একটি করে জয় ও ড্রয়ে পয়েন্ট তালিকার শেষ দিকে চলে যাওয়া চেলসির পক্ষে এদিন গোলগুলো করেন উইলিয়ান, অস্কার, দিয়েগো কস্তা ও সেস ফাব্রেগাস।

'জি' গ্রুপের এই ম্যাচের আগে চলতি মৌসুমে ঘরের মাঠে দুই ম্যাচ খেলে দুটিতেই হারে চেলসি।

নিজেদের মাঠে ব্যর্থতার সেই গণ্ডি ভাঙার লক্ষ্যে বুধবার রাতে শুরুতেই এগিয়ে যেতে পারতো চেলসি। বল পায়ে ডি বক্সে ঢুকে পড়া উইলিয়ানকে অতিথি গোলরক্ষক প্রেদরাগ রাইকোভিচ ফাউল করলে পেনাল্টি পায় তারা। কিন্তু তা থেকে বল জালে জড়াতে ব্যর্থ হন এডেন হ্যাজার্ড।

পেনাল্টি মিসের হতাশা কাটিয়ে অবশ্য অল্প সময় বাদেই এগিয়ে যায় স্বাগতিকরা। ৩৫ গজ দূর থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ানের ফ্রি কিক ডান দিক দিয়ে জালে জড়ায়।

প্রথমার্ধে যোগ করা সময়ে মাকাবির ইসরাইলি ডিফেন্ডার তাল বেন হাইম স্বাগতিক স্ট্রাইকার দিয়েগো কস্তাকে ফাউল করলে ফের পেনাল্টি পায় চেলসি। এবার আর হতাশ হতে হয়নি সমর্থকদের। স্পট কিকে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন আরেক ব্রাজিলিয়ান তারকা অস্কার।

দ্বিতীয়ার্ধের প্রথম ১০ মিনিটে কোনো দলই তেমন কোনো আক্রমণ করতে পারেনি। একাদশ মিনিটে অতিথিরা চেলসির রক্ষণ ভেঙে ঢুকে পড়লেও সাফল্য মেলেনি।

এর দুই মিনিট পরেই পাল্টা আক্রমণে স্কোর ৩-০ করে চেলসি। ফাব্রেগাসের বাড়ানো বল ধরে জোরালো শটে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন ব্রাজিলে জন্ম নেওয়া স্প্যানিশ স্ট্রাইকার কস্তা।

৭৮তম মিনিটে ব্যবধান আরও বাড়ান ফাব্রেগাস। ছয় গজ বক্সের বাঁদিক থেকে টোকা দিয়ে বল জালে জড়ান স্প্যানিশ এই মিডফিল্ডার।

বাকি সময়ে ব্যবধান বাড়ানোর আরও দুটি সুযোগ পেয়েছিল চেলসি। তবে সাফল্য না মেলায় স্কোরলাইনেও কোনো পরিবর্তন আসেনি।