২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশকে নিয়ে চিন্তিত স্মিথ

স্পোর্টস রিপোর্টার ॥ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ অস্ট্রেলিয়ার। ওয়ানডে সিরিজ যদিও জিতেছে, তবে এ্যাশেজে বাজেভাবে ইংল্যান্ডের কাছে হেরেছে অস্ট্রেলিয়া। সামনে অস্ট্রেলিয়ার খেলা আছে বাংলাদেশের বিপক্ষে। বাংলাদেশ-অস্ট্রেলিয়া দুই ম্যাচের টেস্ট সিরিজটি অক্টোবরে অনুষ্ঠিত হবে। ৯ অক্টোবর চট্টগ্রামে প্রথম ও ১৭ অক্টোবর মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে। এ সিরিজ নিয়ে মহা চিন্তিত হয়ে পড়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই যে টেস্টে তার স্থায়ী নেতৃত্ব শুরু হচ্ছে। তাই তো স্মিথের কপালে ভাঁজ পড়েছে।

একে তো দলে অভিজ্ঞ ক্রিকেটাররা নেই। আবার খেলাটি অস্ট্রেলিয়াতে নয়, হবে বাংলাদেশে। তাই স্মিথ বলেছেন, ‘নিজ দেশে দুর্দান্ত ক্রিকেট খেলছে বাংলাদেশ। তাদের বিপক্ষে খেলা কঠিন হবে।’ স্মিথ বুঝে গেছেন, চ্যালেঞ্জ সামনে আছে। বাংলাদেশের বিপক্ষে সিরিজটি যে যেনতেন সিরিজ হতে যাচ্ছে না তাও বুঝে গেছেন।

অবশ্য জয়ের কথা মুখ থেকে সরিয়ে রাখতে নারাজ স্মিথ। বলেছেন, ‘যে কোন টেস্টই জয়ের জন্য খেলি। যেখানেই খেলি, জয় পেতে চাই। বাংলাদেশের বিপক্ষে সিরিজটিও এর ব্যতিক্রম নয়।’ সঙ্গে যোগ করেন, ‘তবে সফরটি কঠিন হতে যাচ্ছে। তবে আমি আশাবাদী কন্ডিশন মানিয়ে নিয়ে সফল সফরই হবে।’

নির্বাচিত সংবাদ