১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নতুন কোচের অধীনে মামুনুলদের অনুশীলন শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ ফিফা বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের পরবর্তী ম্যাচ (এ্যাওয়ে) আগামী ১৩ অক্টোবর কিরগিজস্তানের বিপক্ষে। এ উপলক্ষে সোমবার বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ৪১ জনের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এদের নিয়ে একটি আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প মঙ্গলবার থেকে মতিঝিলে অবস্থিত বাফুফে ভবনে শুরু হয়। ডাক পাওয়া খেলোয়াড়দের মধ্যে ৩৬ জন মঙ্গলবার বাফুফে ভবনে বেলা সাড়ে ১১টায় প্রয়োজনীয় ক্রীড়া সরঞ্জামাদিসহ দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু এবং সহকারী প্রশিক্ষক একেএম সাইফুল বারী টিটুর কাছে রিপোর্ট করেন।

বৃহস্পতিবার প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলারদের নিয়ে নেমে পড়েন দলের নতুন হেড কোচ ফ্যাবিও লোপেজ (ইনজুরির কারণে হেমন্ত ভিনসেন্ট ও দেশের বাইরে থাকায় জামাল ভূঁইয়া হাজির ছিলেন না) অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে ঘোষিত বিশাল স্কোয়াড নিয়ে যাত্রা শুরু করলেন ইতালিয়ান কোচ লোপেজ।

পাঁচ দিনব্যাপী অনুশীলনের প্রাথমিক বাছাইয়ে ডাক পাওয়া খেলোয়াড়দের যাচাই করে তালিকাটা চূড়ান্ত করতে হবে লোপেজকে। বিশ্বকাপ বাছাইপর্বে কিরগিজস্তানের বিপক্ষে আগামী ১৩ অক্টোবরের ম্যাচটি দিয়েই প্রথম মাঠে নামবেন এই ইতালিয়ান। নতুন মিশনে দল গুছিয়ে নিতে ফুটবলারদের পরখ করতে বৃহস্পতিবার সকালেই নেমে পড়েন লোপেজ। তার অধীনে আপাতত ঢাকাতেই পাঁচ দিনের অনুশীলন চলবে। ৪১ ফুটবলারকে যাচাই-বাছাই করবেন নতুন কোচ।