১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুষ্টিয়ায় সন্ত্রাসী হামলায় বিএডিসি কর্মকর্তার হাত দ্বিখণ্ডিত

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৭ সেপ্টেম্বর ॥ কুষ্টিয়ায় বিএডিসি কর্মকর্তা নৃপন কুন্ডুর হাত কেটে নিয়েছে সন্ত্রাসীরা। বুধবার রাতে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের ভেড়ামারার ১২ মাইল কোল্ডস্টোরের সামনে নৃশংস এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় ওই কর্মকর্তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি রাজবাড়ী জেলার খানখানাপুর গ্রামের নারায়ণ কুন্ডুর ছেলে।

পুলিশ সূত্র জানায়, বুধবার অফিস শেষে ভেড়ামারা উপজেলায় কর্মরত উপসহকারী প্রকৌশলী (পাট ও বীজ) নৃপন কুন্ডু মোটরসাইকেলে চেপে কুষ্টিয়ায় বাড়িতে আসছিলেন। রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের ভেড়ামারার ১২ মাইল কোল্ডস্টোরের সামনে ওঁৎপেতে থাকা একদল সন্ত্রাসী তার মোটরসাইকেলের গতিরোধ করে। একপর্যায়ে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তার ডান হাত কেটে দ্বিখ-িত করে দেয়। পূর্বশত্রুতার জের ধরে এ হামলার ঘটনা ঘটতে পারে বলে পুলিশ ধারণা করছে। পুলিশ সুপার প্রলয় চিসিম জানান, মোটরসাইকেল ছিনতাইয়ের উদ্দেশ্যে এ ঘটনা ঘটতে পারে। স্থানীয়রা এগিয়ে আসায় তারা মোটরসাইকেলটি নিতে পারেনি।

করিমগঞ্জে অপহৃত ছাত্রী ১০ দিনেও উদ্ধার হয়নি

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৭ সেপ্টেম্বর ॥ করিমগঞ্জে হাওয়া আক্তার নামে এক স্কুলছাত্রী অপহরণের ১০ দিন পেরিয়ে গেলেও এখনও উদ্ধার হয়নি। সে উপজেলার বারঘরিয়া বারভাট্টা গ্রামের প্রবাসী মোঃ গেন্দু মিয়ার মেয়ে ও স্থানীয় চাতল উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী। এ ব্যাপারে থানায় মামলা হলেও অভিভাবকদের অভিযোগ, স্থানীয় প্রভাবশালীদের যোগসাজশে পুলিশ উদ্ধার তৎপরতা না চালিয়ে গড়িমসি করছে।

জানা গেছে, হাওয়া আক্তার তার নানাবাড়ি উপজেলার নোয়াবাদের পাড়াবালিয়া গ্রাম থেকে পড়াশোনা করত। সে বিদ্যালয়ে যাওয়া-আসার পথে নোয়াবাদ গ্রামের আবুল হাশেমের বখাটে ছেলে মুরাদ মিয়া (২৬) প্রায়ই তাকে উত্ত্যক্ত করত। এ বিষয়টি ছাত্রীর অভিভাবক মুরাদের পরিবারের লোকদের বেশ কয়েকবার জানালেও কোন প্রতিকার মেলেনি। গত ৮ সেপ্টেম্বর সকালে ওই ছাত্রী বাড়ি থেকে স্কুলে যাওয়ার পথে রাস্তায় ওঁৎপেতে থাকা মুরাদ মিয়া, হারুন মিয়াসহ ৪ জনের একটি সংঘবদ্ধ দল তাকে জোরপূর্বক তুলে নিয়ে যায়। পরে ছাত্রীর চাচা শফিকুল ইসলাম বাদী হয়ে ৪ জনের নামোল্লেখ করে থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এরপর মামলার ২নং আসামি আবুল হাশেমকে পুলিশ গ্রেফতার করলেও স্কুলছাত্রীকে উদ্ধার ও অন্য আসামিরা গ্রেফতার হয়নি।

আদর্শ দম্পতি সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ১৭ সেপ্টেম্বর ॥ কচুয়ায় আদর্শ দম্পতিকে সম্মাননা প্রদান করা হয়েছে। পরিকল্পিত পরিবার পরিকল্পনা পদ্ধতি ব্যবহার করে, সুখী আদর্শ দম্পতিকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে সম্মাননা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে ব্র্যাকের আয়োজনে উপজেলার পাঁচ সুখী আদর্শ দম্পতিকে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করে সম্মাননা প্রদান করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিজয় কৃষ্ণ সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেনÑ উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির প্রমুখ।

হাসপাতালের ছাদে গাঁজার চাষ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৭ সেপ্টেম্বর ॥ ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনের ছয়তলার ছাদ থেকে একটি গাঁজার গাছ জব্দ করেছে পুলিশ। গাছটি পরিচর্যা করার সময় হাসপাতালের দুই লিফটম্যানকে গ্রেফতার করা হয়। বুধবার এ ঘটনা ঘটে। গ্রেফতার হওয়া দুই লিফটম্যান হলেন, জয়পুরহাটের রাজন শেখ ও বরিশালের অমিত কাওসার। পুলিশ জানায়, মেডিক্যাল কলেজ হাসপাতালের ছাদে অভিযান চালিয়ে গাঁজার গাছটি জব্দ ও পরিচর্যারত অবস্থায় ওই দুই লিফটম্যানকে গ্রেফতার করা হয়।